চট্টগ্রামে নেওয়া হচ্ছে আইয়ুব বাচ্চুর মরদেহ

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ০৯:৫২

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তী আইয়ুব বাচ্চুর মরদেহ আজ শনিবার চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছে।  

সকাল ১০টায় বিমানে করে স্বজনরা আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে চট্টগ্রামে রওয়ানা হওয়ার কথা রয়েছে। স্বজনদের মধ্যে আইয়ুব বাচ্চুর অস্ট্রেলিয়া ও কানাডা প্রবাসী দুই সন্তানও থাকার কথা রয়েছে। আজ বিকালে মায়ের কবরের পাশে শায়িত করা হবে জনপ্রিয় এই সংগীত শিল্পীকে।

এদিকে তার মরদেহ প্রথমে সড়কপথে নেয়ার কথা থাকলেও পরে ওই সিদ্ধান্ত পরিবর্তন করা হয় বলে গণমাধ্যমকে জানান আইয়ুব বাচ্চুর ব্যান্ড এলআরবির ব্যবস্থাপক শামীম আহমেদ। গতকাল শুক্রবার তৃতীয় জানাজা শেষে ব্যান্ড সংগীতের এ কিংবদন্তির মরদেহ স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হয়।

এর আগে আইয়ুব বাচ্চুকে শেষবারের মতো একনজর দেখতে, শ্রদ্ধা জানাতে রাজধানীতে ঢল নেমেছিল সর্বস্তরের মানুষের। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় যখন শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে আসা হয় শহীদ মিনারে, তখন চারদিক ছিল লোকে-লোকারণ্য। তাদের কারো হাতে ফুল, কারো চোখে জল। সবার চোখে-মুখে বিষাদের ছায়া; সঙ্গে শ্রদ্ধা ও ভালোবাসার ছোঁয়া। শ্রদ্ধা নিবেদনের এ আয়োজনে যেমন ছিল আইয়ুব বাচ্চুর অসংখ্য ভক্ত, অনুরাগী; তেমনি ছিলেন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারাও। সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন শিল্পী।

শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর ১টার দিকে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হয় হাইকোর্টসংলগ্ন জাতীয় ঈদগাহ মাঠে। সেখানে বাদ জুমা তার প্রথম জানাজায় অংশ নেয় হাজারো মানুষ। পরে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হয় মগবাজারে তার নিজের স্টুডিও এবি কিচেনে। আইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজা হয় চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানেও শিল্পী, শুভার্থী ও সহকর্মীরা শ্রদ্ধা নিবেদনের পর বাদ আসর তৃতীয় জানাজা পড়ানো হয়।এরপর স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হয় শিল্পীর মরদেহ।

সকাল ১০টার পর বিমানে করে চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে আইয়ুব বাচ্চুর মরদেহ। সেখানে চতুর্থ জানাজা শেষে এনায়েত বাজারে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে তাকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

পিডিএসও/তাজ