reporterঅনলাইন ডেস্ক
  ১৯ অক্টোবর, ২০১৮

শহীদ মিনারে আইয়ুব বাচ্চুর মরদেহ

প্রয়াত জনপ্রিয় সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহ স্কয়ার হাসপাতাল থেকে শহীদ মিনারে নেয়া হয়েছে। শুক্রবার সকাল ১০টার পর লাশবাহী গাড়িটি হাসপাতাল থেকে শহীদ মিনারের উদ্দেশে রওনা হয়।

আইয়ুব বাচ্চুর পরিবার ও ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সেখানে রাখা হবে আইয়ুব বাচ্চুর মরদেহ। এরপর সেখান থেকে মরদেহ নেয়া হবে জাতীয় ঈদগাহ মাঠে। সেখানে বাদ জুমআ প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। শনিবার চট্টগ্রামে মায়ের কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

এর আগে বৃহস্পতিবার সকালে নিজের বাসায় অসুস্থ হয়ে পড়ায় তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সকাল ১০টায় স্কয়ার হাসপাতালে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে, আইয়ুব বাচ্চুকে হাসপাতালে আনার আগেই তিনি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫৬ বছর।

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি একাধারে গায়ক, লিডগিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী। এলআরবি ব্যান্ড দলের লিড গিটারিস্ট এবং ভোকাল বাচ্চু বাংলাদেশের ব্যান্ড জগতের সবচেয়ে জনপ্রিয় ও সম্মানিত ব্যক্তিত্বদের একজন। এর আগে তিনি দশ বছর সোলস ব্যান্ডের সাথে লিড গিটারিস্ট হিসেবে যুক্ত ছিলেন।

সংগীতজগতে তার যাত্রা শুরু হয় ফিলিংসের মাধ্যমে ১৯৭৮ সালে। অত্যন্ত গুণী এই শিল্পী তার শ্রোতা-ভক্তদের কাছে এবি নামেও পরিচিত। তার ডাক নাম রবিন। মূলত রক ঘরানার কণ্ঠের অধিকারী হলেও আধুনিক গান, ক্লাসিকাল সংগীত এবং লোকগীতি দিয়েও শ্রোতাদের মুগ্ধ করেছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইয়ুব বাচ্চু,শহীদ মিনার,মরদেহ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close