প্রযোজক বললেন শাড়ি খুলতে, নওয়াজ ছিলেন চুপচাপ

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ২০:৫৩

অনলাইন ডেস্ক
ama ami

বলিউডে চলা #মি টু আন্দোলনে এবার যোগ দিলেন অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং। তনুশ্রী দত্তের মতোই অভিজ্ঞতা হয়েছিল তারও। একটি ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করার জন্য চিত্রাঙ্গদার ওপর রীতিমতো চাপ সৃষ্টি করা হয়েছিল বলে দাবি করেছেন এ অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, ২০১৭ সালে ‘বাবুমশাই বন্দুকবাজ’ ছবিতে অভিনয় করার কথা ছিল চিত্রাঙ্গদা সিংয়ের। ছবির পরিচালক কুশান নন্দী তাকে শাড়ি খুলে শুধু পেটিকোট পরে একটি দৃশ্যে অভিনয় করার কথা বলেছিলেন। সেই অবস্থাতেই তাকে নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে খুব অন্তরঙ্গ একটি দৃশ্যে অভিনয় করতেও বলা হয়েছিল।

চিত্রাঙ্গদা জানান, সেই দৃশ্যে অভিনয় করতে একেবারেই স্বচ্ছন্দ্য ছিলেন না তিনি। কিন্তু পরিচালক সেই দৃশ্য বাদ দিতে মোটেই রাজি ছিলেন না। এমনকি তিনি কান্নাকাটি করছেন দেখেও তাকে জোর করছিলেন কুশান। শেষ পর্যন্ত মেকআপ ভ্যানে চলে যান তিনি।

অভিনেত্রীর অভিযোগ, প্রযোজক ও পরিচালকের এসব দেখেও চুপ ছিলেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। পুরো সময়টাই তিনি নীরব দর্শকের মতো ছিলেন।

শেষ পর্যন্ত সেই ছবিতে অবশ্য অভিনয় করেননি চিত্রাঙ্গদা সিং। ওই দৃশ্যে অভিনয় করতে না চাওয়ায় রাতারাতি তাকে বাদ দেওয়া হয়েছিল। পরে তার চরিত্রটিতে অভিনয় করেছিলেন বিদিতা বাগ। কাজের জায়গায় এই ধরনের ঘটনা এড়িয়ে যেতে সব নারীদের একজোট হওয়া উচিত বলেও মনে করেন চিত্রাঙ্গদা সিং।

পিডিএসও/রিহাব