reporterঅনলাইন ডেস্ক
  ৩০ সেপ্টেম্বর, ২০১৮

মিস বাগদাদকে রাস্তায় গুলি করে হত্যা

আততায়ীদের গুলিতে নিহত হয়েছেন ইরাকি মডেল সাবেক মিস বাগদাদ তারা ফারেজ। ইরাকের বাগদাদে ২২ বছর বয়সী এই সুন্দরীকে গত বৃহস্পতিবার গুলি করে হত্যা করা হয়। ধর্মীয় উগ্রবাদী গোষ্ঠীর হাতে এই তারকা নিহত হয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, বাগদাদের রাস্তায় গাড়ি চালাচ্ছিলেন ফারেজ। হঠাৎ দুজন ব্যক্তি মোটরসাইকেলে করে এসে তাকে পর পর তিনটি গুলি করে। পরে পালিয়ে যায় হত্যাকারীরা।এরপর হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয়।

ইরাকে নারীদের স্বাধীনতা নিয়ে সোচ্চার ছিলেন তিনি। বিভিন্ন সময় তার পোশাক নিয়ে কটূক্তি করেছে বিভিন্ন ধর্মীয় উগ্রবাদী সংগঠনের কর্মীরা। এর আগে তাকে হত্যার হুমকিও দেওয়া হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে তার ভক্তরা বলছেন, দুঃসাহসী সব ছবি পোস্ট করে ইরাকের সামাজিক মিডিয়ায় আলোচিত ছিলেন এই মডেল।

গত জুলাই মাসে ফারেজ তার ইনসটাগ্রামের এক পোস্টে লিখেছিলেন, যারা ঈশ্বরের অস্তিত্বকে অস্বীকার করে, তাদের আমি ভয় পাই না। বরং ঈশ্বরের অস্তিত্ব প্রমাণে যারা খুন-খারাবি করে, তাদের নিয়েই প্রকৃত ভয়।

এদিকে সাবেক মিস বাগদাদ ফারেজ নিহত হবার দুই দিন আগে গুলিবিদ্ধ হন আরেক নারী অধিকারকর্মী সৌদ আল-আলী। তিনি দুর্নীতি ও অনিরাপদ পানির বিরুদ্ধে আন্দোলনে সোচ্চার ছিলেন। নিজের গাড়িতে ওঠার আগে তাকে গুলি করে হত্যা করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মিস বাগদাদ,গুলিতে নিহত মিস বাগদাদ,ইরাক,তারা ফারেজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close