ভক্তদের আয়োজনে ‘সালমান শাহ উৎসব’

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৬

অনলাইন ডেস্ক
ama ami

ঢাকাই চলচ্চিত্রের সফল এক নায়ক ছিলেন সালমান শাহ। আগামী ১৯ সেপ্টেম্বর দর্শকনন্দিত প্রয়াত এ নায়কের ৪৭তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে তার ভক্তরা আয়োজন করেছে ‘সালমান শাহ উৎসব এবং তারকা মেলা ২০১৮’। আয়োজক সংগঠক হিসেবে আছে সালমান শাহ স্মৃতি পরিষদ।

আয়োজনে থাকছে ২৯ সেপ্টেম্বর দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) চত্বরে আলোচনা, কেক কাটা, স্মৃতিচারণা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। আরো থাকবে সম্মাননা পর্ব।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সালমান শাহ উৎসবে দেশবরেণ্য মিডিয়া ব্যক্তিত্বসহ নায়ক-নায়িকা, গায়ক-গায়িকা, পরিচালক, প্রযোজকসহ সাংবাদিকরা উপস্থিত থাকবেন। সঙ্গে থাকবে চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীতাঙ্গনের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে গত বছর রোহিঙ্গা ও বন্যার্তদের জন্য জন্মদিনে কোনো উৎসব পালন করেননি নায়কের পরিবার। উৎসবের অর্থ দান করা হয়েছিলো দুর্গতদের উদ্দেশ্যে।

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষেক হয় সালমান শাহ’র। মাত্র চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে অভিনয় করেছেন ২৭টি চলচ্চিত্রে।

তার অভিনীত ছবির মধ্যে রয়েছে কেয়ামত থেকে কেয়ামত, অন্তরে অন্তরে, দেন মোহর, তোমাকে চাই, বিক্ষোভ, বিচার হবে, চাওয়া থেকে পাওয়া, আনন্দ অশ্রু, আশা ভালবাসা, জীবন সংসার, মহামিলন, স্বপ্নের পৃথিবী, স্বপ্নের ঠিকানা, এই ঘর এই সংসার, আঞ্জুমান, কন্ন্যাদান, মায়ের অধিকার, প্রেম যুদ্ধ, স্নেহ, সত্যের মৃত্যু নাই, সুজন সখী, তুমি আমার, প্রিয়জন, স্বপ্নের নায়ক, বুকের ভিতর আগুন, প্রেম পিয়াসী।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের ফ্ল্যাট থেকে সালমান শাহ’র (শাহরিয়ার চৌধুরী ইমন) লাশ উদ্ধার করা হয়। সালমান শাহ’র মৃত্যু নিয়ে রয়েছে নানা রহস্য। 

পিডিএসও/তাজ