রোহিঙ্গা শিবিরে মার্কিন মডেল

প্রকাশ : ১৭ আগস্ট ২০১৮, ২১:১২

অনলাইন ডেস্ক

জনপ্রিয় মার্কিন সুপার মডেল জিজি হাদিদ। বৃহস্পতিবার জিজি হাদিদ এসেছেন বাংলাদেশে। কক্সবাজারের জামতলি রোহিঙ্গা ক্যাম্পের শিশুদের সঙ্গে বেশ কয়েকটি ছবিও তোলেন তিনি। এদিন রোহিঙ্গা শিশুদের সঙ্গে ছবি তুলে ইনস্টাগ্রামে পোস্ট দেন তিনি। সেই ছবির ক্যাপশনে জিজি জানান, ইউনিসেফের সঙ্গে কাজ করতে বাংলাদেশে এসেছেন তিনি।

ইউনিসেফের সঙ্গে রোহিঙ্গা শিশুদের জন্য বেশ কিছু কর্মকাণ্ডে অংশ নিয়েছেন জিজি হাদিদ। সেগুলোর মধ্যে রয়েছে সঠিক স্যানিটেশন ব্যবস্থা, জীবাণুমুক্ত পানি পান করা, মানসিক স্বাস্থ্যের উন্নয়ন, প্রাথমিক চিকিৎসা দেওয়া ও শিশুদের শিক্ষা প্রদান করাসহ আরও কিছু কর্মসূচি।

দুই বোন এক ভাইয়ের মধ্যে জিজি সবার বড়। জিজির ছোট বোন বেলাও একজন সুপার মডেল। দুই বোনের মতো তাদের ছোট ভাই আনওয়ার একজন মার্কিন মডেল। জিজির মা ইয়োলোন্ডা হাদিদও ছিলেন একজন মডেল। আর তাদের বাবা মোহাম্মেদ হাদিদ ফিলিস্তিনের মুসলিম পরিবারের একজন সন্তান। তিনি একজন রিয়েল এস্টেট ডেভেলপার ব্যবসায়ী।

মাত্র দুই বছর বয়স থেকে মডেলিংয়ে অভিষেক হয় জিজির। মার্কিন পোশাক প্রতিষ্ঠান ‘গাস ক্লথিং’-এর শিশু শাখা বেবি গাসের সঙ্গে কাজ শুরু করেন তিনি। ২০১৩ সালে আন্তর্জাতিক মডেল সংস্থা ‘আইএমজি’র সঙ্গে চুক্তিবদ্ধ হন। ২০১৪ সালের নভেম্বরে মডেলসডটকমের সেরা ৫০ জন মডেলের তালিকায় নাম ওঠে তার।

২০১৬ সালে ব্রিটিশ ফ্যাশন কাউন্সিলের বছরসেরা আন্তর্জাতিক মডেল হিসেবে জিজি হাদিদের নাম ঘোষণা করা হয়। পাকিস্তান-মার্কিন সংগীতশিল্পী জায়ান মালিকের সঙ্গে প্রেম ছিল এ মডেলের। চলতি বছর জায়ান ও জিজি জুটির সেই প্রেম ভেঙে যায়।

পিডিএসও/রিহাব