reporterঅনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট, ২০১৮

তারেক মাসুদ ও মিশুক মুনীরকে স্মরণ

সিনেমার ফেরিওয়ালা আন্তর্জাাতিক খ্যাতিসম্পূর্ণ চলাচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও বিশিষ্ট সাংবাদিক মিশুক মুনীরের ৭ম মৃত্যুবার্ষিকী আজ।

২০১১ সালের ১৩ আগস্ট দুপুরে ঘিওর উপজেলাধীন জোকা এলাকায়, ঢাকা-আরিচা মহাসড়কে মর্মান্তিক সড়ক দূূর্ঘটনায় নিহত হন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও বিশিষ্ট সাংবাদিক মিশুক মুনীর’সহ আরও তিনজন চলচ্চিত্রকর্মী।

এই দিনটিকে স্মরণ করে আয়োজনা করা হয়েছে বিভিন্ন কর্মসূচি। প্রতিবারের মতো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মানিকগঞ্জের সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো দিনটি পালন করবে।

ইতোমধ্যে মুভিয়ানা ফিল্ম সোসাইটি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে গত ১১ থেকে ১৩ আগস্ট পর্যন্ত কর্মশালা চলছে। একাডেমির সেমিনার কক্ষে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এটি চলছে। থাকছে চলচ্চিত্র প্রদর্শনীও। আজ আয়োজনের সমাপনী দিন।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট ও মুভিয়ানা ফিল্ম সোসাইটির আয়োজন করেছে স্মরণ অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক (টিএসসি) কেন্দ্রের কাছে ও শামসুন নাহার হলের সম্মুখে অবস্থিত সড়ক দুর্ঘটনা স্মৃতিস্থাপনায় বিকালে আয়োজনটি হবে।

এ ছাড়া ফরিদপুরের ভাঙা উপজেলার নগরকান্দায় সকালে তারেক মাসুদের কবরে পুষ্পস্তবক অর্পণ, সন্ধ্যায় উপজেলা চত্বরে থাকছে আলোচনা ও চলচ্চিত্র প্রদর্শনী।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তারেক মাসুদ,মিশুক মুনীর,স্মরণ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close