কলকাতায় ‘ভুবন মাঝি’

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ১৮:২৮

অনলাইন ডেস্ক

বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ভুবন মাঝি’ কলকাতায় মুক্তি পেয়েছে। আজ শুক্রবার সাফটা চুক্তির আওতায় কলকাতায় মুক্তি পায় সিনেমাটি।

কলকাতার জনপ্রিয় নির্মাতা ও অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ের বাংলাদেশের বড়পর্দায় অভিষেক হয়েছিলো চলচ্চিত্রটির মাধ্যমে। তার বিপরীতে এতে অভিনয় করেছিলেন বাংলাদেশের অভিনেত্রী অপর্ণা ঘোষ। এছাড়া অভিনয় করেছেন, মামুনুর রশীদ, মাজনুন মিজান, সুষমাসহ আরও অনেকে।

এদিকে কলকাতার দর্শকদের সমর্থন চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরমব্রত লিখেছেন, ‘কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে ‘ভুবন মাঝি’। এই ঘৃণার সময়ে-এটি একটি ভালোবাসার গল্প, এ ভালোবাসা স্বাধীনতার জন্য, প্রিয়তম মানুষটির জন্য, ভাষার জন্য এবং প্রিয় মাতৃভূমি ও আদর্শের জন্য-যার জন্য আপনি বেঁচে আছেন।’

তিনি আরও বলেন, ‘আমি কাজ করি গর্বের জন্য, গভীর কোন অনুভবের জন্য যা নিয়ে মানুষ বহু বছর পরও কথা বলবে; শুধু অভিনেতা হিসেবেই নয়, একজন সত্যিকার শিল্পী হিসেবে এ চলচ্চিত্রে আমার উপস্থিতিটা সে কারণেই। গতবছর যখন চলচ্চিত্রটি বাংলাদেশে মুক্তি পায়, তখন এটি অসংখ্য ভালোবাসা ও সম্মান কুড়িয়েছিলো।’

এর আগে ২০১৭ সালের ৩ মার্চ সারাদেশের ৬৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় পরমব্রত- অপর্ণা অভিনীত চলচ্চিত্রটি। মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র হলেও শুধু মুক্তিযুদ্ধই নয় চলচ্চিত্রটিতে ফুটে উঠেছে মুক্তিযুদ্ধের ধারাবাহিকতায় পরবর্তী বাংলাদেশেরও চিত্র।

পিডিএসও/তাজ