তারকারাও রাজপথে

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১৭:৩৬

অনলাইন ডেস্ক

নিরাপদ সড়কের দাবি নিয়ে বৃহস্পতিবারও আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা। তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে অনেকেই যোগ দিয়েছেন সেই আন্দোলনে। আজও রাজপথের আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে দেখা গেছে বেশ কয়েকজন শোবিজ তারকাদের।

বৃষ্টিতে ভিজে রাস্তায় বসে আন্দোলনে অংশ নিতে দেখা যায় বেশ কয়েকজন নাট্য নির্মাতা, অভিনয় শিল্পীদের। এসময় শিক্ষার্থীদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে নানা রকম স্লোগানও দেন তারা।

নির্মাতা সাজ্জাদ সুমন বলেন, ‘নিরাপদ সড়কের দাবিতে যে আন্দোলন চলছে তার সঙ্গে সংহতি প্রকাশের জন্য উত্তরা হাউজ বিল্ডিং চৌরাস্তায় মিলিত হয়েছি শিল্পী, কলা-কুশলীরা।’

অভিনেতা লুৎফর রহমান জর্জ, অভিনেত্রী মনিরা মিঠু, অর্ষা, নির্মাতা সাগর জাহান, চয়নিকা চৌধুরীসহ অনেকেই বৃহস্পতিবার সকাল থেকে আছেন উত্তরার রাস্তায়, অংশ নিচ্ছেন আন্দোলনে। অভিনেত্রী মনিরা মিঠু বলেন, ‘আমি আছি আমাদের রক্তাক্ত বাচ্চাদের পাশে রাজপথে।’

এদিকে বুধবার শুটিং বন্ধ রেখে উত্তরায় আন্দোলন করতে দেখা যায় পরিচালক সকাল আহমেদ, অভিনয় শিল্পী জাকিয়া বারী মম, নাদিয়া আহমেদ, নওশীন, অর্ষা, তৌসিফকে। শাহবাগে মানববন্ধনে অংশ নিতে দেখা যায় অভিনয় শিল্পী জ্যোতিকা জ্যোতি, নওশাবাকে।

উল্লেখ্য গত রোববার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব নামে দুই শিক্ষার্থী জাবালে নূর পরিবহনের বাসচাপায় নিহত হন।
একই ঘটনায় আহত হন আরও ৮-১০ জন শিক্ষার্থী। নিহত মিমের বাবা ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা দায়ের করেন। তারপর থেকে রাজপথে নেমে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থীরা।

এই আন্দোলনের সঙ্গে সহমত পোষণ করে শোবিজ তারকাদের অনেকেই ফেসবুকে স্ট্যাটাস লিখেছেন।এবার রাজপথের আন্দোলনেও দেখা গেল তাদের।

পিডিএসও/রিহাব