৭ বার নগ্ন হতে বলেছেন পরিচালক, জানালেন অভিনেত্রী

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১৬:৫৪

অনলাইন ডেস্ক

বলিউডের খ্যাতনামা পরিচালকদের মধ্যে অন্যতম নির্মাতা অনুরাগ কাশ্যপ। সম্প্রতি নেটফ্লিক্সে ওয়েব সিরিজ নির্মাণ করেন তিনি। ‘সেক্রেড গেমস’ নামের এই ওয়েব সিরিজটি প্রথম থেকেই বিতর্কিত। নগ্নতার কারণেও বিশেষভাবে আলোচিত হয়েছে ‘সেক্রেড গেমস’। অভিনেত্রী কুবরা সাইত জানিয়েছেন, পরিচালক তাকে সাতবার নগ্ন হতে বলেছিলেন!

‘সেক্রেড গেমস’-এ কুক্কু নামের রূপান্তরকামীর চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দিয়েছেন কুবরা। ওয়েব সিরিজের খাতিরেই ক্যামেরার সামনে সম্পূর্ণ নগ্ন হয়েছেন তিনি। চরিত্রের খাতিরে নগ্ন হওয়া সিনেমায় নতুন নয়। কিন্তু একজন নতুন অভিনেত্রী হিসেবে যথেষ্ট সাহসিকতার পরিচয় দিয়েছেন কুবরা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কুবরা জানান, সামনের দিকের নগ্ন শরীর প্রদর্শনের এই দৃশ্য নিখুঁতভাবে ক্যামেরায় ধরতে পরিচালক অনুরাগ কাশ্যপ সাতবার তাকে ক্যামেরার সামনে নগ্ন করেছেন। অবশ্য কাজ শুরুর সময়ই কুবরাকে বলা হয়েছিল যে, ক্যামেরার সামনে তাকে সম্পূর্ণ নগ্ন হতে হবে। তবে অনুরাগ তাকে আশ্বাস দিয়েছিলেন, নগ্নতার নান্দনিকতা বজায় রেখেই দৃশ্যটি শুট করা হবে।

এমন দৃশ্যে অভিনয় করতে সাহসের প্রয়োজন। তাই এই সাহস সঞ্চয়ের জন্যই দৃশ্য ধারণের আগে কুবরাকে মদ পান করতে দেওয়া হতো। কিন্তু পারফেকশনিস্ট অনুরাগের কিছুতেই শট পছন্দ হচ্ছিল না। প্রতিবার তিনি কুবরাকে বলতেন, ‘আমি জানি তুমি আমার ওপর রেগে যাচ্ছ। কিন্তু রাগ কোরো না, আবার শটটা দিতে হবে।’

এই সিরিজে সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর বিরুদ্ধে আপত্তিকর সংলাপ বলায় অভিযোগ দায়ের হয়েছে নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিরুদ্ধে। তবে প্রথমবার ওয়েব সিরিজে অভিনয় করে প্রশংসিত হয়েছেন সাইফ আলি খান। রাধিকা আপ্তেও দারুণ অভিনয় করে আলোচিত হয়েছেন।

অনুরাগের পাশাপাশি সিরিজটি পরিচালনা করেছেন বিক্রমাদিত্য মোতওয়ানে। তবে অনুরাগের জন্য বেশ কষ্ট করতে হয়েছে কুবরাকে। এর ফলও অভিনেত্রী পেয়েছেন। এর আগে সালমান খানের ‘রেডি’, ‘সুলতান’-এ ছোট ছোট চরিত্রে অভিনয় করেছেন কুবরা।

পিডিএসও/রিহাব