কলকাতার সিনেমায় অপু

প্রকাশ : ০৪ জুন ২০১৮, ১৫:০৮

অনলাইন ডেস্ক

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। একযুগে ক্যারিয়ারে ৮০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। এই তারকা প্রথমবারের মতো কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছেন। ছবির নাম ‘শর্টকাট’, এর গল্প লিখেছেন জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতা। ছবিটি পরিচালনা করবেন সুবীর মণ্ডল।

খবরটি প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। প্রতিবেদনে বলা হয়েছে, ছবিতে অপু বিশ্বাসের সঙ্গে অভিনয় করবেন পরমব্রত চট্টোপাধ্যায়। ছবিটিতে আরো থাকবেন গৌরব চক্রবর্তী, অনিন্দিতা বসু, চন্দন সেন এবং বাংলাদেশের অরিন।

এ বিষয়ে ফেসবুকের মাধ্যমে স্থানীয় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন অপু বিশ্বাস। তিনি জানান,  আজ সোমবার সকাল ৭টার ফ্লাইটে ‘শর্টকাট’ ছবিতে অভিনয় করতেই কলকাতায় পৌঁছেছেন তিনি। মঙ্গলবার থেকে টানা শুটিং হবে কলকাতার বিভিন্ন লোকেশনে। ছবিতে তার চরিত্রের নাম নূরজাহান।

এদিকে ‘শর্টকাট’ নিয়ে শিল্পী নচিকেতা বলেন, এই গল্পের মধ্যে সিনেমার উপাদান আছে। এটা ছোট্ট একটা গল্প। পরিচালক সুবীরকে দিয়ে বললাম নিজের মতো করে তৈরি করে নিতে। সুবীর কত ভাল ছবি বানাবে, আমি জানি না। ও মানুষটা খুব ভাল। তাই গল্পটা ওকেই দিলাম।

সুবীর মণ্ডল এই প্রথমবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। এর আগে তিনি শর্টফিল্ম, তথ্যচিত্রের নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন, আমাদের সকলের মধ্যেই একটা ‘শর্টকাট’ নেওয়ার প্রবণতা দেখা যায়। পরিণতিতে কেউ সফল, কেউ ব্যর্থ। এই ছবির সংগীত পরিচালনা করবেন নচিকেতা নিজেই। গতকাল সোমবার থেকেই শুরু হয়েছে ‘শর্টকাট’-এর শুটিং।

পিডিএসও/তাজ