বিনোদন প্রতিবেদক

  ২৫ এপ্রিল, ২০১৮

ভিন্ন চরিত্রে জয়া

ঢালিউডের সীমানা ছাড়িয়ে টলিউডেও এখন ব্যাপক জনপ্রিয় ও ব্যস্ততম অভিনেত্রী জয়া আহসান। ২০১৩ সালে অরিন্দম শীলের ‘আবর্ত’ দিয়ে কলকাতার সিনেমায় তার যাত্রা শুরু। সেই থেকে চলছে তার পথচলা। পেছনে তাকানোর ফুরসতও পাচ্ছেন না তিনি। একের পর এক সাফল্যের স্বাক্ষর রাখছেন এই নন্দিত অভিনেত্রী। প্রতিটি ছবিতেই দেখাচ্ছেন নতুনত্বের চমক।

সম্প্রতি শেষ করেছেন টলিউডের ‘কণ্ঠ’ সিনেমার কাজ। এর মধ্যে শুরু হয়ে গেছে বিরসা দাশগুপ্তা পরিচালিত ‘ক্রিসক্রস’ সিনেমার শুটিং। ইতোমধ্যে সিনেমাটির শুটিংয়ে অংশও নিয়েছেন জয়া। ড্রামা ঘরানার এ সিনেমাটি নারীকেন্দ্রিক। জয়া আহসান এতে কেমন চরিত্রে অভিনয় করছেন, এত দিন তা ছিল অজানা।

এবার জয়া ভক্তদের কৌতূহল দূর করে ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, একটি অ্যাড এজেন্সির পরিচালক জয়া। তাকে খুব অহংকারী একজন ব্যবসায়ীর চরিত্রে দেখা যাবে। ‘ক্রিসক্রস’ সিনেমায় জয়ার এ চরিত্রে অভিনয়ের জন্য কলকাতার স্বস্তিকা মুখার্জিকে প্রথম প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু স্বস্তিকার চিত্রনাট্য পছন্দ না হওয়ায় এ প্রস্তাব ফিরিয়ে দেন। এরপর জয়া চরিত্রটিতে অভিনয়ের জন্য রাজি হন বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

বর্তমানে কলকাতার সিনেমা নিয়ে ব্যস্ত থাকলেও দেশের চলচ্চিত্রে নিয়মিত কাজ করছেন জয়া আহসান। সম্প্রতি নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে অনম বিশ্বাস নির্মাণ করেছেন ‘দেবী’ সিনেমা। এতে রানু চরিত্রে অভিনয়ের পাশাপাশি প্রথমবারের মতো প্রযোজনাও করেছেন। ‘দেবী’ সিনেমার টিজার প্রকাশের পর ভূয়সী প্রশংসা কুড়িয়েছেন জয়া। চলতি বছরের শেষদিকে সিনেমাটি মুক্তির সম্ভাবনা রয়েছে।

বলতে গেলে, প্রায় প্রতিটি সিনেমাতে জয়াকে দেখা যাচ্ছে ভিন্ন ভিন্ন চরিত্রে। একটির সঙ্গে আরেকটির পার্থক্যও অনেক। তার পরও প্রতিটি চরিত্রে নিজেকে অতিক্রমের প্রয়াস তাকে পৌঁছে দিচ্ছে অনন্য উচ্চতায়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জয়া আহসান,দেবী,জয়া,অভিনেত্রী,কণ্ঠ সিনেমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist