বিনোদন প্রতিবেদক

  ১৮ এপ্রিল, ২০১৮

আইরিনের গন্তব্য ভোলা ও টার্গেট!

ঢাকাই চলচ্চিত্রের এ সমেয়র অভিনেত্রী আইরিন সুলতানা। এ পর্যন্ত তার অভিনীত পাঁচটির মতো ছবি মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় রয়েছে আরো তিনটি। ইতোমধ্যে ছবিগুলোর প্রতিটিই সেন্সর ছাড়পত্র পেয়েছে, কবে মুক্তির তারিখ ঘোষণা করা হয়নি। ছবি তিনটি হচ্ছে গন্তব্য, ভোলা ও টার্গেট।

‘গন্তব্য’ ছবিটি পরিচালনা করেছেন অরণ্য পলাশ। এ ছবিতে আইরিনের নায়ক জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। ছয় বন্ধু মিলে একটি ছবি নির্মাণ এবং সেই ছবিটি সারা দেশে প্রদর্শন করানোর ঘটনা নিয়ে গড়ে উঠেছে ‘গন্তব্য’ ছবির কাহিনি। এ ছবিতে আরো অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, আমান রেজা, মাসুম আজিজ, আফফান মিতুলসহ অনেকে। ছবিটি প্রযোজনা করেছে সুইট চিলি ফিল্মস।

‘ভোলা’ ছবিতে আইরিন জুটি বেঁধেছেন বাপ্পী চৌধুরীর সঙ্গে। এটি পরিচালনা করেছেন আহমেদ সোহেল। পরিচালকের ছোটবেলায় দেখা রাজধানী ঢাকার কিছু ঘটনা নিয়ে এ ছবিটি নির্মাণ করেছেন তিনি। ১৯৩৫ সালের দিকে গুলশান-বনানী এলাকার নাম ছিল ‘ভোলা’। একসময় সেখানে উন্নয়ন শুরু হয়, জমিতে বালু ফেলে জমির মালিকের সঙ্গে আলাপ করা হয়। পরে আসল মালিকরা নামমাত্র মূল্যে জমি বিক্রি করতে বাধ্য হন। এমন কিছু ঘটনাই ছবির মূল কাহিনি। তবে ১৯৩৫ সালের প্রেক্ষাপটে ছবি বানাচ্ছেন না পরিচালক। বর্তমান সময়ের গল্পের সঙ্গে পুরোনো দিনের কিছু বিষয়ও তুলে আনা হয়েছে ছবিতে।

‘টার্গেট’ ছবিতে আইরিনের নায়ক আনিসুর রহমান মিলন। ছবিটি পরিচালনা করেছেন সাইফ চন্দন। চিত্রনাট্য লিখেছেন অয়ন চৌধুরী। তারুণ্যনির্ভর এ ছবির গল্প নানা চমকে ভরপুর। মিলন-আইরিনের পাশাপাশি ‘টার্গেট’ ছবিতে রয়েছে একটি নতুন জুটিও। তানভীর ও সানজিদা তন্ময়।

এবার প্রসঙ্গ আইরিন। ২০১৩ সালে তার চলচ্চিত্রে অভিষেক। সে বছর দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’ ছবিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেন তিনি। ছবিটি বক্স অফিসে ভালোই সাড়া জাগায়। এরপর থেকেই আইরিন রুপালি পর্দার মানুষ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিত্রনায়িকা আইরিন সুলতানা,ভোলা,টার্গেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist