বড় পর্দায় ফিরছেন মম

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ১২:৪৮

বিনোদন প্রতিবেদক

২০১৫ সালের এপ্রিলে মুক্তি পাওয়া ‘ছুঁয়ে দিলে মন’ ছিল জাকিয়া বারী মম অভিনীত মুক্তিপ্রাপ্ত শেষ ছবি। শিহাব শাহীন পরিচালিত দর্শকপ্রিয় এ ছবিতে মমর বিপরীতে অভিনয় করেছেন আরিফিন শুভ। এরপর কেটেছে প্রায় তিন বছর। এই লম্বা সময় মম অভিনীত নতুন কোনো ছবি পাননি দর্শক।

এবার অপেক্ষার পালা শেষে আবারও পর্দায় ফিরছেন মম। ছবির নাম ‘আলতা বানু’। ২০ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি। ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় ফরিদুর রেজা সাগরের গল্পে ছবিটির সংলাপ লিখেছেন বৃন্দাবন দাস পরিচালনা করেছেন অরুণ চৌধুরী।

আলতা ও বানু নামের দুই বোনের জীবনের নানা ঘটনা নিয়ে এগিয়েছে এই ছবির গল্প। ২ ঘণ্টা ১০ মিনিটের ছবিতে আলতা চরিত্রে অভিনয় করেছেন জাকিয়া বারী মম।

ছবিটি নিয়ে মম বলেন, ছবিটি এমন একটি ছবি যা দর্শক এক বসাতেই উপভোগ করবেন। সহজে বলতে গেলে, এটি একটি ভালোমানের গল্পের ছবি। আলতা ও বানু দুই বোনের গল্পে নির্মিত হয়েছে এর কাহিনি। ছবিতে আলতা চরিত্রে অভিনয় করেছি আমি। আমার ছোটবোনের চরিত্রে আছেন ফারজানা রিক্তা। আমাদের দুজনের বিপরীতে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ভাই। ছবিটি নিয়ে আমি খুবই আশাবাদী।

তবে ছবিটির মুক্তির তারিখ নিয়ে ছিল কিছুটা অস্পষ্টতা। ২০ এপ্রিল নাকি ২৭ এপ্রিল, এ নিয়ে ছিল কিছুটা দ্বন্দ্ব! তবে নির্মাতা অরুণ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন। জানালেন, আসছে ২০ এপ্রিল ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি নিশ্চিত হয়েছে।

ছবিটি নিয়ে তিনি বলেন, বড়বোনের বিয়ের ঘটনার সূত্র ধরে হঠাৎ হারিয়ে যায় ছোটবোন। তাকে খুঁজতে বের হয় আলতা। তারপর কী হয় দেখতে হবে পর্দায়। আর তা দেখা যাকে আগামী ২০ এপ্রিল থেকে। ছবিটিতে আরো বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন শামিমা নাজনীন, আহসানুল হক ও রাইসুল ইসলাম আসাদ।

পিডিএসও/তাজ