reporterঅনলাইন ডেস্ক
  ১১ এপ্রিল, ২০১৮

মেয়রের ডাকে পরিচ্ছন্ন ক্যাম্পেইনে তারকারা

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের ডাকে সাড়া দিয়ে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা,’ ক্যাম্পেইনে যোগ দিচ্ছেন এক ঝাঁক চলচ্চিত্র ও টেলিভিশন তারকা।

ডেটলের পৃষ্ঠপোষকতায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এর উদ্যোগে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা,’ সাপোর্টেড বাই ডিএমপি, এন্ড পাওয়ার্ড বাই জিটিভি, প্রতীকী পরিচ্ছন্ন কর্মসূচি অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৩ই এপ্রিল শুক্রবার সকালে চৈত্র সংক্রান্তিতে। পরিচ্ছন্নতার ব্রত নিয়ে মেয়র সাঈদ খোকনের নেতৃত্বে গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন মোড়ে সমবেত হবেন ক্যাম্পেইনে অংশগ্রহনকারীরা।

সকাল ৭টায় এই ক্যাম্পেইনের অংশগ্রহনকারীদের নিবন্ধন শুরু হবে। এজন্য অংশগ্রহণকারীরা নগর ভবনে জড়ো হবেন। উল্লেখ্য, এই নিবন্ধনের জন্য কোনো ধরনের ফি নেই। সাধারণ নাগরিকদের সঙ্গে এই ক্যাম্পেইনে যোগ দিচ্ছেন চিত্র নায়ক ফারুক, চিত্র নায়িকা মাহিয়া মাহি, নুসরাত ফারিয়া, নাবিলা, চলচ্চিত্র অভিনেত্রী আনোয়ারা, অভিনেতা অপূর্ব, সংগীত শিল্পী নকিব খান, ফকির আলমগীর, বাপ্পা মজুমদার, অভিনেতা ডিএ তায়েব, মডেল ও অভিনেত্রী দোয়েল ম্যাশ, অভিনেত্রী আইরিন আফরোজ, টিভি উপস্থাপিকা মারিয়া নূর, মাহজাবিন রিনতি, অভিনেত্রী ভাবনা প্রমুখ।

এছাড়াও এই কর্মসূচির প্রতি একাত্মতা ঘোষণা করে এতে যোগ দিচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বিজিএমইএ এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, নাট্যকার মামুনুর রশীদ, নাট্যকার মাসুম রেজাসহ আরো অনেকে।

ডিএসসিসি মেয়রের সঙ্গে দেখা করে মঙ্গলবার পরিচ্ছন্ন ঢাকা ক্যাম্পেইনের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অভিনেতা-অভিনেত্রীদের সংগঠন অ্যাক্টরস ইক্যুইটি ও ডিরেক্টরস গিল্ড। টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ইরেশ যাকের জানান, কর্মসুচিতে অংশ নিতে এবং তা সফল করতে তারা সকাল সকাল ৮টা থেকে ১১ টা পর্যন্ত তিন ঘন্টা শ্যুটিং বন্ধ রেখে পরিচ্ছনতা কাজে অংশ নেওয়ার ঘোষণা দেন। এর সঙ্গে একাত্মতা ঘোষণা করেন ডিরেক্টরস গিল্ডের সভাপতি গাজী রাকায়েত ও অ্যাক্টরস ইক্যুইটির সভাপতি শহীদুল আলম সাচ্চু, টেলিভিশন ব্যক্তিত্ব হাসান ইমাম।

নগরবাসীকে এই ক্যাম্পেইনে যোগ দেওয়ার আহবান জানিয়ে চিত্র নায়ক ফারুক বলেন, আগামী ১৩ই এপ্রিল সবাইকে নিয়ে নগর পরিচ্ছন্ন রাখার শপথে এক সঙ্গে নগরভবন থেকে বের হবো।

চিত্র নায়িকা মাহি বলেন, নিজেদের পরিচ্ছন্ন জাতি হিসেবে চিনিয়ে দেওয়ার এমন মহতী উদ্যোগে আপনিও যোগ দিন। চলুন আমরা প্রত্যেকেই দেশাত্ববোধের পরিচয় দেই। অপূর্ব বলেন, শুধু নিজের ঘর নয় বা বাড়ি নয়, দেশাত্ববোধের জায়গা থেকে নিজের শহরকেই পরিচ্ছন্ন রাখি।

নাট্যকার মামুনুর রশীদ বলেন, যখনই শহরটাকে পরিচ্ছন্ন রাখবো তখনই প্রমাণ হবে এই শহরটাকে সবাইকে ভালোবাসে। এর পাশাপাশি শহরের নৈসর্গ ও প্রকৃতিকেও রক্ষা করবো।

চলচ্চিত্র অভিনেত্রী আনোয়ারা বলেন, সবাই মিলেই পারি আমরা দেশটাকে পরিষ্কার রাখতে। আমরা অন্য দেশে গিয়ে কেন বলবো দেশটা সুন্দর। আমরা কি পারি না নিজের দেশটাকে পরিষ্কার রাখতে।

রেকিট বেঙ্কিজারের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান বলেন, ডেটল বাংলাদেশের সবচেয়ে আস্থাভাজন এবং পছন্দের হাইজিন ব্র্যান্ড। ডেটল মানুষের আচরণ পরিবর্তন নিয়ে অনেক বছর ধরে কাজ করে যাচ্ছে এবং আমরা বিশ্বাস করি এই ক্যাম্পেইনের মাধ্যমে মানুষের আচরণগত পরিবর্তন আনতে সক্ষম হবো। আমাদের ব্র্যান্ডের লক্ষ্যের মতোই পরিষ্কার এবং স্বাস্থ্যকর জীবন গঠনের এই মহৎ উদ্যোগের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আমরা আনন্দিত। ওই দিন সকল দ্বায়িত্বশীল নাগরিককে এই শহরকে আরো পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যসম্মত করতে মেয়রের আহ্বানে সাড়া দেয়ার অনুরোধ জানাই।

নিজের দেশ এবং শহরকে পরিচ্ছন্ন রাখার উদ্যোগের প্রশংসা করে জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী নাবিলা বলেন, এটি একটি চমৎকর উদ্যোগ। আমি এই মহতী উদ্যোগে যোগ দিচ্ছি। আসুন প্রত্যেকে মিলে নিজের শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন করে রাখার এই মহতী উদ্যোগে যোগ দেই।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেয়রে ডাক,পরিচ্ছন্ন ক্যাম্পেইন,তারকারা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist