বিনোদন প্রতিবেদক

  ০৯ এপ্রিল, ২০১৮

‘নারী জাতিকে অপমান করা হয়েছে’

‘এবং পূর্ণিমা’ শিরোনামের এই টিভি প্রোগ্রাম নিয়ে সম্প্রতি তৈরি হয়েছে বিতর্ক। এবার এ বিষয় নিয়ে মুখ খুললেন অভিনেত্রী মৌসুমী। তবে এর আগে তার স্বামী ওমর সানী এ বিষয়ে মন্তব্য করলেও চুপ ছিলেন তিনি।

অনুষ্ঠানটির একটি পর্বে অভিনেত্রী পূর্ণিমার উপস্থাপনায় অতিথি ছিলেন খলনায়ক মিশা সওদাগর। সেখানে সিনেমার ‘ধর্ষণ’ নিয়ে মিশাকে প্রশ্ন করেন পূর্ণিমা। ‘কার সঙ্গে ধর্ষণ দৃশ্যে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন? এমন প্রশ্নে মৌসুমী ও পূর্ণিমার নাম বলেন মিশা। শুধু তা-ই নয় ‘বন্ধু’ দাবি করে মৌসুমীর সঙ্গে অভিনয়ের নানা প্রসঙ্গ তুলে ধরেন মিশা সওদাগর। আর তা নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।

এ নিয়ে শনিবার রাতে ওমর সানীর ফেসবুক পাতায় মৌসুমী লেখেন, প্রিয় দর্শক, আজ একজন অভিনেত্রী হয়ে নয়, একজন নারী হিসেবে আপনাদের কিছু কথা বলতে চাই। আপনারা জানেন কয়েক দিন আগে একটি টিভি চ্যানেলের অনুষ্ঠানে ‘ধর্ষণ’ নিয়ে ঠাট্টা করা হয়েছিল। বিষয়টি হাসি-তামাশা করার নয়। সঞ্চালক যেভাবে প্রশ্ন করলেন অতিথিকে আর তিনি যেভাবে উত্তর দিলেন তাতে মনে হলো আমরা যেন বোকার স্বর্গে বাস করছি।

তিনি আরো লেখেন, ‘পরে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেল এবং বিভিন্ন মিডিয়ায় প্রচার হতে শুরু করল। পুরো বিষয়টি একজন নারী হিসেবে মেনে নেওয়া ছিল পীড়াদায়ক। আমরা চলচ্চিত্রে নানা রকম অভিনয় করে দর্শককে বার্তা দিয়ে থাকি। যাতে ভালোমন্দ দুটোই থাকে, শেষে জয় হয় ভালোর; পরাজয় ঘটে মন্দের। সেসব ইতিবাচক বার্তা তুলে না ধরে সমাজের নেতিবাচক দিকগুলো টকশোতে এনে শুধু একজন বা দুজনকে নয় পুরো নারী জাতিকে অপমান করা হয়েছে।

শুধু আমার নয়, অন্য অনেকের ভক্ত, দর্শক বিষয়টি মেনে নিতে পারেনি, সবাই যার যার অবস্থান থেকে প্রতিবাদ জানিয়েছে। আমি তাদের প্রতি শ্রদ্ধা রেখে, তাদের সঙ্গে সুর মিলিয়ে এমন বক্তব্যের নিন্দা জানাচ্ছি। আমি প্রত্যাশা করব, এ অনুষ্ঠানের সঙ্গে সংশ্লিষ্ট সবাই ভবিষ্যতের কোনো একটি পর্বে এ ধরনের আচরণের জন্য ক্ষমা চেয়ে নেবেন। উল্লেখ্য, সমালোচনার সূত্র ধরে আগেই পূর্ণিমা ও অনুষ্ঠানটির প্রযোজক দুঃখ প্রকাশ করেছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এবং পূর্ণিমা,ধর্ষণ,মৌসুমী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist