reporterঅনলাইন ডেস্ক
  ০৩ এপ্রিল, ২০১৮

শুভ জন্মদিন আলমগীর

আজ চিত্রনায়ক, প্রযোজক ও পরিচালক আলমগীরের জন্মদিন। ১৯৫০ সালের ৩ এপ্রিল এইদিনে ঢাকায় জন্মগ্রহণ করেন নায়ক আলমগীর। তার পিতা কলিম উদ্দিন আহমেদ ওরফে দুদু মিয়া ঢালিউডের প্রথম সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশে’র একজন অন্যতম প্রযোজক।

'আমার জন্মভূমি' ছবির মাধ্যমে চলচ্চিত্রে আসা আলমগীর আশি ও নব্বইয়ের দশকে দাপটের সঙ্গে কাজ করেছেন। পারিবারিক টানাপোড়েন, সামাজিক অ্যাকশন, রোমান্টিক অ্যাকশন, ফোক ফ্যান্টাসিসহ সব ধরনের চলচ্চিত্রে তিনি ছিলেন সফল। তাকে মহানায়ক আলমগীর হিসেবেও অভিহিত করা হয়।

এ পর্যন্ত তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। ১৯৮৫ সালে 'মা ও ছেলে' ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। মোট আটবার একই সম্মানে ভূষিত হন। ১৯৮৬ সালে প্রথম 'নিষ্পাপ' ছবি নির্মাণের মধ্য দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। তার নির্দেশনায় নির্মিত সর্বশেষ ছবি হচ্ছে 'নির্মম'। তিনি চলচ্চিত্রে গানও গেয়েছেন।

আগামী ১৩ এপ্রিল মুক্তি পেতে যাচ্ছে আলমগীর পরিচালিত ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্র। আজ চ্যানেল আইতে অনন্যা রুমার প্রযোজনায় মৌসুমী বড়ুয়ার উপস্থাপনায় দুপুর ১২টা ২০ মিনিটে তারকা কথন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কথা বলবেন আলমগীর।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আলমগীর,নায়ক,জন্মদিন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist