বিনোদন প্রতিবেদক

  ২৮ মার্চ, ২০১৮

শুভ জন্মদিন শাকিব খান

দেশীয় সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। ১৯৮৩ সালের আজকের এই দিনে নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন। প্রকৃত নাম মাসুদ রানা হলেও দর্শকদের কাছে পরিচিত শাকিব খান হিসেবে। ১৯৯৯ সালের ১৮ মে গুণী চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমার মাধ্যমে শাকিব খান নামে আত্মপ্রকাশ করেন ঢাকাই চলচ্চিত্রে। তার নায়িকা হিসেবে ছিলেন ইরিন জামান। ছবিটি ব্যবসা সফল না হলেও ঢালিউডে শাকিব বেশ পরিচিতি পান তার নাচ, ফাইট ও অভিনয়ের জন্য। যদিও তিনি প্রথম ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন আফতাব খান টুলু পরিচালিত ‘সবাই তো সুখী হতে চায়’ ছবির মাধ্যমে।

এরপর পেরিয়ে গেছে বেশ কয়েক বছর। ধীরে ধীরে শাকিব নিজেকে পরিণত করেছেন অনেক তারকাশিল্পীর ভিড়ে একজন দক্ষ অভিনেতা হিসেবে। তবে দেড় দশকেরও বেশি সময় ধরে অভিনয় করে চললেও কিং খান হিসেবে শাকিবের উত্থানটা ২০০৮ সালের দিকে। তারপর থেকে ঢাকাই ছবির শীর্ষ নায়ক তিনি। তাকে ঘিরেই চলচ্চিত্রে টাকার বীজ বপন করেন প্রযোজকরা। কারণ, অনেক নতুন মুখ আসে আবার হারিয়েও যাচ্ছে। কিন্তু শাকিব বহাল রাজার আসনে বসে আছেন বাংলা ছবির নায়কদের রাজত্বে।

চলচ্চিত্রের মন্দার বাজারেও আশা জাগানোর ইতিহাস শাকিবের সবচেয়ে বড় কৃতিত্ব। হয়তো সমালোচনা আছে—অভিনয়ের, গল্পের, চরিত্র বাছাইয়ের, তবু তিনি হাল ধরে আছেন ইন্ডাস্ট্রির। সমসাময়িক প্রায় সব প্রবীণ-নবীন নির্মাতার সঙ্গেই কাজ করেছেন তিনি। নায়ক হয়েছেন মৌসুমী-শাবনূর থেকে শুরু করে আজকের নবাগতা কয়েকজন নায়িকার সঙ্গেও। অভিনয়ের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন তিনবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

শাকিব খান এখন দেশীয় ও যৌথ প্রযোজনার ছবির তুমুল জনপ্রিয় নায়ক। যৌথ প্রযোজনার কয়েকটি ছবিতে অভিনয় করেছেন। বিপরীতে পেয়েছেন কলকাতার কয়েকজন জনপ্রিয় নায়িকাকে।

এদিকে এবারের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে শাকিব খান তার ভক্ত এবং দর্শকদের জন্য উপহার দেবেন নিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেল ‘শাকিব খান অফিশিয়াল’। বুধবার বিকেলে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে কেক কেটে নিজের জন্মদিন উদযাপনের পাশাপাশি নিজের নামের চ্যানেলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। যেখানে তার অভিনীত চলচ্চিত্রগুলোর ভিডিও আর অডিও গান, ট্রেলার, প্রমো, বিহাইন্ড দ্য সিনসহ চলচ্চিত্রের বিভিন্ন প্রচারমূলক ভিডিও-অডিও ক্লিপ নিয়মিত প্রকাশ করা হবে।

পিডিএসও/নেহাল/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাকিব খান,শুভ জন্মদিন,ঢাকাই চলচ্চিত্র,ঢালিউড
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist