reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি, ২০১৮

খ্যাতিমান অভিনেত্রী শ্রীদেবী আর নেই

শ্রীদেবীকে বলা হয় বলিউডের প্রথম সুপারস্টার অভিনেত্রী

ভারতীয় চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেত্রী শ্রীদেবী আর নেই। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার রাতে দুবাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে শ্রীদেবী কাপুরের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫৪ বছর।

শিশুশিল্পী হিসেবে চার বছর বয়স থেকে অভিনয় শুরু করা শ্রীদেবী তামিল, তেলেগু, মালায়লাম, কানাড়া ও হিন্দি ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। শ্রীদেবীকে বলা হয় বলিউডের প্রথম সুপারস্টার অভিনেত্রী। তিনি ছিলেন সেই বিরল অভিনেত্রীদের একজন, কোনো প্রতিষ্ঠিত নায়কের উপস্থিতি ছাড়াই যার সিনেমা বক্সঅফিসে ব্যবসাসফল হত।

ভাইপো মোহিত মারওয়াশের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দুবাই গিয়েছিলেন শ্রীদেবী। শনিবার রাতে সেখানেই তিনি অসুস্থ হয়ে পড়েন। স্বামী বনি কাপুর ও মেয়ে খুশি মৃত্যুর সময় তার পাশেই ছিলেন। তার মৃত্যুর খবরে বলিউডে নেমে আসে শোকের ছায়া। শ্রীদেবীর মুম্বাইয়ের বাড়ি ভক্তদের শ্রদ্ধার ফুলে ভরে ওঠে।

এই অভিনেত্রীর মৃত্যুতে এক টুইটে ফিল্মফেয়ার স্মরণ করেছে সেই বাঙ্ময় চোখ আর মোহময় হাসির কথা, তার অভিনয়ে মেধার দীপ্তি আর উপস্থিতিতে উজ্জ্বলতার কথা। ১৯৬৩ সালের ১৩ আগস্ট তামিলনাড়ুতে জন্ম নেওয়া শ্রীদেবীর আসল নাম শ্রী আম্মা ইয়াংগার আয়য়াপন। কুশলী অভিনয় আর নাচের দক্ষতার কারণে অল্প সময়েই তিনি স্থান করে নেন দর্শকের হৃদয়ে।

পাঁচ দশকের অভিনয় জীবনে ভারতের বিভিন্ন ভাষার দেড় শতাধিক চলচ্চিত্র উপহার দিয়ে গেছেন শ্রীদেবী। এরমধ্যে রয়েছে—মিস্টার ইন্ডিয়া, চাঁদনী, চালবাজ ও সাদমার মতো তুমুল জনপ্রিয় চলচ্চিত্র। বৈচিত্র্যময় এ অভিনয়শিল্পী ১৯৯৭ সালে জুদাই চলচ্চিত্রের মুক্তির পর বিরতি নেন, পনের বছর পর ফেরেন ইংলিশ ভিংলিশ নিয়ে। ২০১৩ সালে ভারত সরকার তাকে পদ্মশ্রী পদকে ভূষিত করে। এছাড়া অভিনয়ের জন্য জীবনভর নানা পুরস্কার পেয়েছেন।

মুম্বাইয়ের সাংবাদিক ফরিদুন শাহরিয়ার টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে দুবাইয়ের সেই বিয়ের অনুষ্ঠানে শ্রীদেবীকে দেখা যায়। এর কিছুক্ষণ পরই অসুস্থ শ্রীদেবীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, আর ফেরেননি তিনি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কিংবদন্তি,অভিনেত্রী,ভারতীয় চলচ্চিত্র,শ্রীদেবী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist