ঝাড়ু হাতে এফডিসিতে তারকা শিল্পীরা

প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১৫

অনলাইন ডেস্ক

ভালোবাসা দিবসে পরিচ্ছন্নতার অঙ্গীকার নিয়ে এফডিসির ময়লা-আবর্জনা পরিষ্কার অভিযানে নেমেছিলেন চিত্রনায়ক রিয়াজ, চিত্রনায়িকা পপি, জায়েদ খান ও কেয়ার মতো তারকা অভিনেতারাও। তারা সবাই ঝাড়ু হাতে এফডিসির রাস্তা ও অলিগলিতে জমে থাকা ময়লা পরিষ্কার করেছেন। 

ভালোবাসা দিবস উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন ও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির উদ্যোগে এই পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের পরিকল্পনা করা হয়।

এ সময় রিয়াজ বলেন, “আজকের এই পরিচ্ছন্ন অভিযানের প্রতিপাদ্য হচ্ছে ‘মন সুন্দর যার, সে রাখে দেশ পরিষ্কার’। আমরা সবাই আমাদের প্রাণের প্রিয় এই দেশকে একটু সচেতন হলেই সুন্দর করে পরিচ্ছন্ন রাখতে পারি।”

জায়েদ খান বলেন, ‘শিল্পীরা হচ্ছে একটি পরিবার আর এফডিসি হচ্ছে শিল্পীদের ঘর। তাই আমরা আমাদের ঘরকে পরিছন্ন করছি। আমরা বলতে চাই, সচেতন নাগরিক হিসেবে আপনারা চারপাশ পরিষ্কার রাখুন, তাহলেই দেশটা পরিচ্ছন্ন থাকবে।’

এই চার চিত্রতারকার সঙ্গে আরো ছিলেন চিত্রনায়ক রুবেল, খল অভিনেতা মিশা সওদাগর, ডিপজল, শাহনূর, রোজিনা, নূতন। নতুন চিত্রশিল্পীদের মধ্যে ছিলেন বিপাশা কবির, জয় চৌধুরী, অধরা খান, নাদিম, শানসহ অনেকে। পরিচালকদের মধ্যে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন পরিচালক মুশফিকুর রহমান গুলজার, শাহ আলম কিরণ এবং গাজী মাহবুব।

পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে গত বছর শুরু হয়েছিল ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারিপক’ ক্যাম্পেইন। এরই অংশ হিসেবে গতকাল এফডিসিতে পরিচ্ছন্ন অভিযানের আয়োজন করা হয়। তারকা শিল্পী ছাড়াও আরো এই পরিচ্ছন্ন অভিযানে অংশ নিয়েছেন ঢাকা উত্তরের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম, সিটি করপোরেশনের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের ডিজি কমোডর আব্দুর রাজ্জাকসহ সিটি করপোরেশনের কর্মকর্তারা। 

পিডিএসও/তাজ