বিনোদন প্রতিবেদক

  ১৬ জানুয়ারি, ২০১৮

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমার মহরত অনুষ্ঠিত

‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ শিরোনামে একটি চলচ্চিত্র নির্মাণ হতে যাচ্ছে। বাংলা সাহিত্যের অপরাজেয় কথাশিল্পী ও উপন্যাসিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায় ঔপন্যাসিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়কে নিয়ে নির্মিত হচ্ছে এ ছবি। অমর এই কথাশিল্পীর গল্প আর উপন্যাসের সব চরিত্র উঠে আসবে ছবিটিতে। ছবিতে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করবেন গাজী রাকায়েত।

সোমবার রাজধানীর একটি রেস্তোরাঁয় এই ছবির মহরত অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্র নায়ক ডিএ তায়েব এবং ছবির শিল্পী ও কলাকুশলীরা।

শরৎচন্দ্রের চরিত্রে অভিনয় করা প্রসঙ্গে গাজী রাকায়েত বলেন, এই ছবির গল্প ও পরিচালকের ভাবনা শুনে মনে হয়েছে গল্পের সঙ্গে ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামটা উপযুক্ত। শরৎচন্দ্র চরিত্রটি সঠিকভাবে নিজের মধ্যে ধারণ করতে আরো কয়েক মাস সময় লাগবে। প্রাথমিকভাবে চিত্রনাট্য পড়েছি, ভালো লেগেছে। আরো বিস্তারিত চিত্রনাট্য হাতে পাব কদিন পরেই। এ ধরনের বিখ্যাত মানুষদের চরিত্র উপস্থাপন করাটা ভীষণ চ্যালেঞ্জ। এই ছবিতে আমাকে শরৎচন্দ্রের সবকিছুই তার মতো করতে হবে। আমার মনে হচ্ছে, আমি পারব। আর যদি ঠিকমতো ছবিটি নির্মাণ করতে পারে, আশা রাখতে পারি এটি দর্শকপ্রিয়তা পাবে।

ছবির নির্মাতা আরিফুর জামান আরিফ জনান, শরৎ সাহিত্যকে ব্যাপকভাবে দর্শকের সামনে তুলে ধরতেই এই চলচ্চিত্র নির্মাণের উদ্যোগ। বাংলা সাহিত্যে শরৎচন্দ্রের অবদান কখনো মুছে যাওয়ার নয়। আমি আশা রাখি ভালো একটি ছবি দর্শকদের উপহার দিতে পারব।

তিনি আরো জানান, ছবিতে লেখক শরৎচন্দ্রের ব্যক্তিগত কোনো দিক তুলে ধরা হবে না। ছবিটি নির্মাণ করা হবে তার সৃষ্টিশীল কর্মপরিধি নিয়ে। গাজী রাকায়েত ছাড়াও ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ ছবিতে আরো যারা অভিনয় করবেন তাদের নাম কিছুদিন পরে ঘোষণা করা হবে। এদিকে ইভেন্ট প্লাস ও এমআর ফিল্মসের প্রযোজনায় মার্চের শেষ ভাগ থেকে ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাঠগড়ায় শরৎচন্দ্র,শরৎচন্দ্র চট্টোপাধ্যায়,চলচ্চিত্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist