reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০১৮

চলে গেলেন সিরাজ হায়দার

না ফেরার দেশে চলে গেলেন বাংলা চলচ্চিত্রের আরেক প্রবীণ ও খ্যাতিমান অভিনেতা সিরাজ হায়দার। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার ভোর সোয়া ৬টার দিকে রাজধানীর কল্যাণপুরে তার নিজ বাসভবনে মারা যান এই অভিনেতা।

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সাংগঠনিক সম্পাদক বজলুর রশিদ সিরাজ হায়দারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। দীর্ঘ ৫৫ বছরেরও বেশি সময় অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ক্যারিয়ারে ইতিবাচক ও নেতিবাচক দুই ভূমিকাতেই অভিনয় করেছেন।

সিরাজ হায়দারের অভিনয়ে হাতেখড়ি হয় ১৯৬২ সালে। ওই বছরের ১৪ আগস্ট পূর্ব পাকিস্তান জাতীয় দিবস উপলক্ষে নির্মিত টিপু সুলতান নাটকে করিম শাহ চরিত্রে প্রথম অভিনয় করেন। সে সময় নবম শ্রেণির ছাত্র ছিলেন।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে জল্লাদের দরবার নামের একটি ছবিতে কাজ শুরু করেন সিরাজ হায়দার। তার অভিনীত প্রথম ছবির নাম সুখের সংসার। নারায়ন ঘোষ মিতা পরিচালিত ওই ছবিতে তিনি খলচরিত্রে অভিনয় করেন।

৫৫ বছরেরও দীর্ঘ ক্যারিয়ারে তিনি যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন এবং বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন। তবে তিনি মূলত চলচ্চিত্রের মানুষ হিসেবেই পরিচিত ছিলেন। বহু বাংলা ছবিতে সুনামের সঙ্গে অভিনয় করেছেন। পাশাপাশি দুটি ছবি তিনি পরিচালনাও করেছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজ হায়দার,অভিনেতা,মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist