আবারও সেরার তালিকায় জয়া আহসান

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৮, ১০:৪৭

অনলাইন ডেস্ক

এপার-ওপার দুই বাংলাতেই সমান জনপ্রিয় বাংলাদেশি মডেল ও অভিনেত্রী জয়া আহসান। সম্প্রতি কলকাতা ফিল্ম ইন্ডিাস্ট্রির চালানো এক জরিপে ২০১৭ সালের সেরা অভিনেত্রী হন তিনি। পরে গত ১৯ ডিসেম্বর মুম্বাইয়ের বিকে গ্রাউন্ডসে জি সিনে অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে জয়ার হাতে ওঠে সেরা অভিনেত্রীর পুরস্কার। সেই পুরস্কার প্রাপ্তির কদিন না যেতেই আবারও তিনি সেরাদের তালিকায়। মঙ্গলবার ঘোষিত হলো ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ২০১৮ (WBFJA) বা সিনেমার সমাবর্তন ২০১৮। সেখানে ঘোষণা করা হয় বছরের সেরা ছবি, সেরা পরিচালক এবং সেরা অভিনেতা-অভিনেত্রীসহ বিভিন্ন বিভাগে মনোনীতদের নাম। সেই তালিকায় অভিনেত্রীদের মধ্যে সবার উপরে আছে জয়ার নাম।

এদিন কলকাতার সুপারস্টার নায়ক ও সাংসদ দেবের উপস্থিতিতে মনোনীতদের নাম ঘোষণা করেন ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি নির্মল ধর। এ বছর সেরা অভিনেত্রী বিভাগে মনোনীতরা হলেন—জয়া আহসান (বিসর্জন), সোহিনী সরকার (দুর্গা সহায়), পাওলি দাম (দেবী), অর্পিতা চট্টোপাধ্যায় (চিত্রকর) ও স্বস্তিকা মুখোপাধ্যায় (অসমাপ্ত)।

সেরা অভিনেতা বিভাগে রয়েছেন—সৌমিত্র চট্টোপাধ্যায় (ময়ূরাক্ষী), ঋত্বিক চক্রবর্তী (মাছের ঝোল), যিশু সেনগুপ্ত (পোস্ত), প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (ময়ূরাক্ষী), অনিবার্ণ ভট্টাচার্য (ধনঞ্জয়) ও পরমব্রত চট্টোপাধ্যায় (সমান্তরাল)। অন্যদিকে সেরা ছবির বিভাগে মনোনয়ন পেয়েছে—বিসর্জন, ময়ূরাক্ষী, সহজপাঠের গল্প ও রক্তকবরী। সেরা পরিচালক বিভাগে মনোনীত—কৌশিক গঙ্গোপাধ্যায় (বিসর্জন), সুমন মুখোপাধ্যায় (অসমাপ্ত), অতনু ঘোষ (ময়ূরাক্ষী), অনীক দত্ত (মেঘনাদবধ রহস্য) এবং অরিন্দম শীল (ধনঞ্জয়)। অনুষ্ঠানে আজীবন সম্মাননা পাচ্ছেন পরিচালক তরুণ মজুমদার।

মনোনীতদের মধ্য থেকে সেরাদের বেছে নেয়া হবে ভোটিংয়ের মাধ্যমে। রেটিং দেবেন কলকাতার নামী সাংবাদিক ও সমালোচকরা। আগামী ১৪ জানুয়ারি, রোববার কলকাতার প্রিয়া সিনেমা হলে সেরাদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।

পিডিএসও/হেলাল