কক্সবাজার-২

মনোনয়ন পেলেন বিএনপির আলমগীর ফরিদ

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৩২ | আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৮:৫২

অনলাইন ডেস্ক
ama ami

অবশেষে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনে বিএনপির মনোনয়ন পেলেন সাবেক সংসদ সদস্য আলমগীর মুহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ। মঙ্গলবার দুপুরে তাকে দলীয় মনোনয়নের চিঠি দেয় মনোনয়ন বোর্ড। দীর্ঘ দিন ধরে দলীয় কর্মকাণ্ড থেকে অনেকটা আড়ালে থাকা এ প্রভাবশালী নেতার মনোয়নপত্র সংগ্রহের খবরে নতুন করে তুমুল আলোচনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। আনন্দ-উল্লাস প্রকাশ করেছেন মহেশখালী-কুতুদিয়ায় ছড়িয়ে থাকা বিএনপির কর্মী-সমর্থকরা।

দলীয় সূত্র জানায়, বিগত ২০০৬ সালে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আলমগীর ফরিদকে দল থেকে বহিস্কার করা হয়। ওই সময় তিনি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন। যদিও সেবার নির্বাচন অনুষ্ঠিত হয়নি। মাঝখানে তত্ত্ববধায়ক সরকার ক্ষমতায় আসায় নির্বাচন অনুষ্ঠিত হয় ২০০৮ সালে। তখন জেলে থাকায় তিনি নির্বাচনে অংশ নিতে পারেননি। তখন জেলা বিএনপির রাজনীতিতে কোনঠাসা হয়ে পড়েন আলমগীর ফরিদ। জেলার নেতাদের সাথে বাড়তে থাকে দুরত্ব। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপসিল ঘোষণার পর সারাদেশে নতুন করে ‘ঘর গোছানোর’ কাজ শুরু করে বিএনপি। এর অংশ হিসেবে দলের সংস্কারপন্থি হিসেবে দূরে থাকা নেতাদেরও ডাক পড়ে। সম্প্রতি আলমগীর ফরিদের বহিস্কারাদেশ প্রত্যাহার করে কেন্দ্র। এরপর প্রার্থীতার আশায় তিনি দল থেকে মনোনয়নপত্রও সংগ্রহ করেন।

সংশ্লিষ্ঠরা বলছেন, আলমগীর ফরিদের দলীয় মনোনয়ন প্রাপ্তির মধ্য দিয়ে মহেশখালী-কুতুবদিয়ার রাজনীতিতে আবারও তার রাজসিক প্রত্যাবর্তন হতে চলেছে। ভোটের মাঠে তৈরি হয়েছে নতুন সমীকরণ।

পিডিএসও/রিহাব