প্রার্থিতা ফিরে পেলেন রেজা কিবরিয়া

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৬:২৭

অনলাইন ডেস্ক
ama ami

হবিগঞ্জ-১ আসনে গণফোরাম মনোনীত প্রার্থী সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বৈধ করা হয়েছে।

শুক্রবার আপিলের দ্বিতীয় দিনে শুনানি শেষে কমিশন ট্রাইব্যুনাল তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে। এর আগে ২৮ নভেম্বর গণফোরাম প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন ড. রেজা কিবরিয়া। ২ ডিসেম্বর ঋণখেলাপির অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

ক্রেডিট কার্ডের মাত্র সাড়ে ৫ হাজার টাকার বকেয়া বিল অপরিশোধিত থাকার কারণে রেজার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

তবে দীর্ঘদিন দেশের বাইরে কর্মরত থাকায় বিলটি যথাসময়ে পরিশোধ করা হয়নি বলে জানান রেজা। ইতোমধ্যে বকেয়া বিলটি পরিশোধ করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে দ্বিতীয় দিনের মতো আজ সকাল থেকে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিল আবেদনের শুনানি শুরু হয়েছে।

রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের ১১তলায় এজলাসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদাসহ অন্য কমিশনাররা শুনানি করছেন।

আজ বিভিন্ন নির্বাচনী এলাকার দল ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে ১৫০ জনের শুনানি হচ্ছে।

সিরিয়াল নম্বর অনুযায়ী-আজ ১৬১ থেকে ৩১০ নম্বর পর্যন্ত এবং আগামীকাল শনিবার শেষ দিন ৩১১ থেকে ৫৪৩ নম্বর আবেদনের শুনানি হওয়ার কথা।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকে এ আপিল শুনানি শুরু হয়। সারা দেশ থেকে আসা ৫৪৩ আপিল আবেদনের প্রথম দিন ১৬০ জনের শুনানি হয়। এর মধ্যে ৮০ প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়। অন্যদিকে রিটার্নিং কর্মকর্তার বাতিলের সিদ্ধান্ত বহাল রাখা হয়েছে ৭৬ জনের।

এ ছাড়া চার প্রার্থীর আবেদন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

পিডিএসও/রিহাব