জাবি প্রতিনিধি

  ১৬ ডিসেম্বর, ২০১৭

জাবিতে বিজয় দিবস পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। প্রথমে সূর্যোদয়ের সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। পরে সকালে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এ সময় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. আবুল হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, হল প্রাধ্যক্ষ, ছাত্র-শিক্ষক, অফিসার ও কর্মচারিগণ উপস্থিত ছিলেন। উপাচার্যের শ্রদ্ধা নিবেদনের পর শিক্ষক সমিতি, অফিসার সমিতি, মহিলা ক্লাব, বিভিন্ন হল ও সাংবাদিক সমিতি সহ বিভিন্ন সংগঠন জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে সকাল ৯ টার দিকে বিজয় দিবস উপাচার্য কাপ হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। উপাচার্য কাপ হ্যান্ডবলে নওয়াব ফয়জুন্নেসা হল সাবরিনার দেয়া একমাত্র গোলে শেখ হাসিনা হলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। খেলা শেষে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিজয়ী ও বিজিতদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এছাড়াও সকালে বিজয় দিবস উপলক্ষে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের উদ্যোগে সুপারিতলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনটি উপলক্ষে বিশ্ববিদ্যালয় গ্রন্থাগার আয়োজন করেছে দুই দিনব্যাপী মুক্তিযুদ্ধ ভিত্তিক গ্রন্থ ও আলোকচিত্র প্রদর্শনী। বেলা ১২টার দিকে উপাচার্য কেন্দ্রীয় গ্রন্থাগারে প্রদর্শনীর উদ্বোধন করেন। বিকালে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি তিনদিনব্যাপী চলছে।

বিজয় দিবস উপলক্ষে প্রশাসন ভবন, হল সমূহ ও বিভিন্ন গেইটসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে আলোকসজ্জা করা হয়েছে। বিজয় দিবসে শনিবার রাতে আবাসিক হলসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবিতে বিজয় দিবস পালিত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist