reporterঅনলাইন ডেস্ক
  ২২ অক্টোবর, ২০১৭

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল রোববার প্রকাশ করা হয়েছে। ঢাবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd থেকে জানা যাবে। তাছাড়া, যে কোন অপারেটরের মোবাইল ফোন থেকে এসএমএস করে ফলাফল জানা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২০ অক্টোবর শুক্রবার এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ভর্তিচ্ছু মোট ৯৮ হাজার ৫৬জন ছাত্র-ছাত্রীর মধ্যে ৭১ হাজার ৫৪৯জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ১০ হাজার ২৬৪জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে বিজ্ঞানে ৬হাজার ৬শ’২৩জন, মানবিকে ১হাজার ৮শ’৬৭, ব্যবসায় শিক্ষায় ১হাজার ৭শ’৭৪। সম্মিলিত পাশের হার ১৪ দশমিক ৩৫ ভাগ।

ঘ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১হাজার ৬১০টি (বিজ্ঞানে-১১৪৭টি, বিজনেস স্টাডিজে-৪১০ ও মানবিকে- ৫৩টি)।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম আগামীকাল সোমবার ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ২০১৭ তারিখের মধ্যে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ অক্টোবর ২০১৭ পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে। এ সংক্রান্ত ফলাফল আগামী ১ নভেম্বর ২০১৭ তারিখে অনুষদ অফিসে প্রকাশ করা হবে। পাশকৃত শিক্ষার্থীদের আগামী ১৩ নভেম্বর থেকে ২৩ নভেম্বর ২০১৭ পর্যন্ত ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ দুপুরে প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল প্রকাশ করেন। এ সময় প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও ঘ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. সাদেকা হালিম প্রমুখ উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,ঢাবি ভর্তি পরীক্ষা,ঘ ইউনিট,ফলাফল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist