রাবি প্রতিনিধি

  ২১ অক্টোবর, ২০১৭

আগামীকাল রাবির ভর্তি পরীক্ষা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল রোববার। প্রথম দিন সকাল সাড়ে ৮টা থেকে সামাজিক বিজ্ঞান অনুষদ (ই-১ ইউনিট) ও দুপুর আড়াইটা থেকে কলা অনুষদের (এ-১ ইউনিট) পরীক্ষার মধ্য দিয়ে সম্মান প্রথম বর্ষের ভর্র্তি পরীক্ষা শুরু হবে।

ভর্তি পরীক্ষায় প্রথমদিন ‘ই’ ইউনিটের পরীক্ষায় ৭৪৮টি আসনের বিপরীতে ৪১ হাজার ২৩২ জন ও ‘এ’ ইউনিটে ৯৪১টি আসনের বিপরীতে ৩৩ হাজার ৬৮০জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করবেন। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও সকাল সাড়ে ১০টায় ই-২, দুপুর সাড়ে ১২টায় ই-৩ এবং সাড়ে ৪টা থেকে এ-২ শিফটের পরীক্ষার মাধ্যমে প্রথমদিনের পরীক্ষা শেষ হবে। এ ছাড়া আগামীকাল শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (কে ইউনিট), আইন (বি ইউনিট) এবং বিজনেস স্টাডিজ অনুষদের (ডি ইউনিট) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষায় সকল প্রকার জালিয়াতি রোধে ক্যাম্পাস জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। জালিয়াতি ঠেকাতে পরীক্ষার হলে মোবাইল, ক্যালকুলেটর, ঘড়িসহ সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, ‘পরীক্ষাকে কেন্দ্র করে সব ধরনের জালিয়াতি ঠেকাতে বাড়তি নজরদারির ব্যবস্থা করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়নের পাশাপাশি রোভারস্কাউট, বিএনসিসি ও গোয়েন্দা সদস্যরা দায়িত্ব পালন করবে। এ ছাড়াও সার্বক্ষণিক ভ্রাম্যমাণ আদালত কাজ করবে।’ ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) পাওয়া যাবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাবির ভর্তি পরীক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist