জাবি প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৭

জাবিতে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা

জাতীয় শোক দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হলে শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের আয়োজনে পৃথকভাবে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার রাত ৮টার দিকে প্রথমে মওলানা ভাসানী হলের কমন রুমে হলটির আবাসিক ছাত্রলীগ নেতাকর্মীদের আয়োজনে আলোচনাসভা হয়। এতে প্রধান অতিথি ছিলেন হলটির প্রাধ্যক্ষ বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক নাজমুল হাসান তালুকদার।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলা ভাষাকে মাতৃভাষায় পরিণত করতে অগ্রণী ভূমিকা পালন করেছেন। বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীন স্বতন্ত্র ভূখণ্ড দিয়েছেন, যে ভূখণ্ডের নাম বাংলাদেশ। তিনি সার্বিকভাবে এ দেশকে স্বাধীন করতে চেয়েছিলেন। আমরা স্বাধীন ভূখণ্ড পেয়েছে কিন্তু মুক্তি হয়তো সার্বিকভাবে পায়নি। তিনি আরও বলেন, বঙ্গবন্ধর নেতৃত্ব, ব্যক্তিত্ব ও চেতনা যে ধারণ করতে পারবে, সে দেশবিরোধী কোন কাজে, নেতিবাচক কোন কাজে অংশগ্রহণ করতে পারে বলে আমি বিশ্বাস করি না।

জাবি শাখা ছাত্রলীগকর্মী মো. জুবায়ের রহমানের সভাপতিত্বে ও ছাত্রলীগকর্মী মো. সাইফুল ইসলামের সঞ্চলনায় সভায় উপস্থিত ছিলেন প্রধান আলোচক কথাসাহিত্যিক আক্তার হোসেন, বিশেষ অতিথি শাখা ছাত্রলীগ সভাপতি মো. জুয়েল রানাসহ হলের আবাসিক শিক্ষক-শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এদিকে রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের আবাসিক ছাত্রলীগ নেতাকর্মীদের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আরেকটি আলোচনাসভা হয়। এতে প্রধান অতিথি ও প্রধান আলোচক ছিলেন হলটির প্রাধ্যক্ষ এ এস এম আবু দায়েন ও প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা। সভাপতিত্ব করেন শাখা ছাত্রলীগ সহ-সভাপতি মো. মাজেদ সীমান্ত।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় শোক দিবস,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,জাবি ছাত্রলীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist