‘জিয়া ও মোশতাকের মরণোত্তর বিচার করতে হবে’

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ২১:২৩ | আপডেট : ০৯ আগস্ট ২০১৭, ২১:৫৩

জবি প্রতিনিধি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক  বলেছেন, ‘জাতির জনকের প্রত্যক্ষ খুনীদের বিচার হয়েছে। কিন্তু পর্দার অন্তরাল থেকে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে বঙ্গবন্ধু খুনের সাথে জড়িত কুলাঙ্গার জিয়া ও মোশতাকের মরনোত্তর বিচার করতে হবে।’ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির উদ্যোগে বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে শোকাবহ আগস্ট শীর্ষক এক আলোচনা ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারসহ নিহতদের স্মরণে দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

সভায় মন্ত্রী আরো বলেন, ‘জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধুই বেশি শক্তিশালী- জাতির কাছে তা আজ বোধগম্য । বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণে প্রমাণিত হয় তিনি বিশ্বসেরা কূটনীতিক। তার নির্দেশেই দেশের জনগণ স্বাধীনতা সংগ্রামে অংশ নেয় এবং স্বাধীনতা অর্জন করে।’

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ, জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক মো. সেলিম ভূঁইয়া এবং বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোহাম্মদ আবদুল বাকী। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

পিডিএসও/রানা