ভর্তি পরীক্ষা ১৫ সেপ্টেম্বর

জবিতে সম্মানে ভর্তির আবেদন শুরু

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৭, ১১:৩৩

জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেইসাথে অনলাইনে ভর্তির আবেদন মঙ্গলবার  থেকে শুরু হয়েছে। এই আবেদন চলবে ৩১ আগস্ট রাত ১২টা পর্যন্ত। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী ১৫ সেপ্টেম্বর শুক্রবার ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদভূক্ত), ১৬ সেপ্টেম্বর শনিবার ‘ই’ ইউনিটের (নাট্যকলা বিভাগ, সংগীত বিভাগ ও চারুকলা বিভাগ), ২২ সেপ্টেম্বর শুক্রবার ‘বি’ ইউনিটের (কলা ও আইন অনুষদভূক্ত), ১৩ অক্টোবর শুক্রবার ‘এ’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ এবং লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদভূক্ত) এবং ২০ অক্টোবর শুক্রবার ‘ডি’ (সার্বজনীন) ইউনিটের ভর্তি পরীক্ষা  হবে।

এবার ৫টি ইউনিটের ২,৭৬৫ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা। পরীক্ষার্থীরা আবেদন ফি এ, বি, সি ও ডি ইউনিটের প্রতিটির জন্য সার্ভিস চার্জসহ ৫০৫ টাকা এবং ‘ই’ ইউনিটের জন্য ব্যবহারিক পরীক্ষার ফি ও সার্ভিস চার্জসহ ৬০৬ টাকা bKash, SureCash বা Rocket মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে পরিশোধ করতে পারবেন। সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত। ভর্তিসংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.jnu.ac.bd) পাওয়া যাবে।

পিডিএসও/হেলাল