reporterঅনলাইন ডেস্ক
  ২২ জুলাই, ২০১৭

আন্দোলনরত কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, বিকেলে সমাবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা ও মামলার প্রতিবাদে এবং সাত দফা দাবি বাস্তবায়নে রাজধানীর নিউ মার্কেট এলাকায় সড়ক অবরোধ করেছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১টার পর তারা নিউ মার্কেট ক্রসিং ও নীলক্ষেতের সড়ক ও ঢাকা কলেজের সামনের রাস্তা অবরোধ করে বসে পড়েন। এতে আশপাশের সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশের চেষ্টায় দুপুরে ওই অবস্থানরত ছাত্ররা কলেজে ফিরে যায়।

নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতিকুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ঢাকা কলেজের ছাত্রদের অবরোধের কারণে আশপাশের সড়কের যান চলাচল বন্ধ ছিল। পরে আমরা তাদের সঙ্গে সমঝোতা করে তাদের কলেজে ফেরত পাঠিয়েছি। বর্তমানে অবস্থা স্বাভাবিক আছে।

এর আগে বৃহস্পতিবার সকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নীতিমালা প্রণয়নসহ সাত দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭টি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করতে আসেন। পরে সেখানে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ৩ শিক্ষার্থী গুলিবিদ্ধ ও গুরুতর আহত হয়। এদের মধ্যে চোখে গুলি লাগায় দৃষ্টি হারান তিতুমীর কলেজের এক ছাত্র।

পরদিন শুক্রবার ১২০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করে পুলিশ। একইদিন দুপুরে পুলিশি হামলার বিচার, ছাত্রদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার, অবিলম্বে পরীক্ষার রুটিন প্রকাশ, সাত কলেজের ক্লাসরুম সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলন করেন শিক্ষার্থীরা। সেখানে শনিবারের কর্মসূচি ঘোষণা করা হয়। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকালে ৫টি কলেজ নিজ নিজ ক্যাম্পাস এলাকায় মিছিল ও সমাবেশ করেছে। এ ছাড়া বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সাতটি কলেজের শিক্ষার্থীদের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আন্দোলনরত,শিক্ষার্থী,অবরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist