reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুলাই, ২০১৭

শাহবাগে কাঁদানো গ্যাস নিক্ষেপ : শিক্ষার্থীরা ছত্রভঙ্গ

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে রাজধানীর শাহবাগে আন্দোলনরত শিক্ষার্থীদের কাঁদানে গ্যাস ছুড়ে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। শিক্ষার্থীদের অভিযোগ, তাদের কয়েকজনকে আটক করা হয়েছে। কয়েকজন আহত হয়েছেন। পুলিশ বলছে, শাহবাগ মোড়ে রাস্তা বন্ধ করতে চাওয়ায় শিক্ষার্থীদের সরিয়ে দেওয়া ও আটক করা হয়েছে।

বেলা সাড়ে ১১টায় পুলিশ শিক্ষার্থীদের সেখান থেকে সরে যেতে বলে। এরপর শিক্ষার্থীদের একটি অংশ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সামনের পদচারী সেতুর কাছে চলে যায়। এ সময় তাদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ । শিক্ষার্থীরা অভিযোগ করেছে, পুলিশ তাদের লাঠিপেটা করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত, শিক্ষার্থীরা শাহবাগ ও এর আশপাশের এলাকার বিভিন্ন জায়গায় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।

পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত কমিশনার (এডিসি) আজিমুল হক গণমাধমে জানান, শুরু থেকেই শিক্ষার্থীদের শহীদ মিনার অথবা জাতীয় প্রেসক্লাব এলাকায় যেতে বলা হয়েছিল। তখন শিক্ষার্থীরা ১০ মিনিট সময় চান। কিন্তু তাদের আধঘণ্টা সময় দেওয়া হয়। এরপর একদল ‘উচ্ছৃঙ্খল শিক্ষার্থী’ শাহবাগ মোড়ে রাস্তা বন্ধ করতে চাইছিলেন। এ জন্য তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। কয়েকজনকে আটকও করা হয়েছে। পুলিশ এই কর্মকর্তা ভাষ্য, মানুষের ভোগান্তি যাতে না হয় সে জন্য শিক্ষার্থীদের সরিয়ে দেওয়া হয়েছে।

এর আগে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া ৭টি সরকারি কলেজের শিক্ষার্থীরা। কলেজগুলো হলো: ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাংলা কলেজ।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাহবাগ,কাঁদানো গ্যাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist