মামলা প্রত্যাহার দাবি

আমরণ অনশনে জাবির ৪ শিক্ষার্থী

প্রকাশ : ১৬ জুলাই ২০১৭, ১৮:৪৩

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে প্রশাসনের দায়ের করা মামলা  প্রত্যাহারের দাবিতে আমরণ অনশনে যোগ দিয়েছে আরো ২ শিক্ষার্থী। এ নিয়ে (রোববার বিকাল সাড়ে ৫ টা) অনশনে অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা দাড়ালো ৪ জন। বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে অনশনকারী শিক্ষার্থীরা হলেন, পূজা বিশ্বাস, সরদার জাহিদ, তাহমিনা জাহান ও খান মুনতাছির আরমান।

এদের মধ্যে অনশনে নতুন করে যোগ দিয়েছেন ইংরেজি বিভাগের ৪২ তম আবর্তনের শিক্ষার্থী তাহমিনা জাহান ও আইন ও বিচার বিভাগের ৪৩ তম আবর্তনের শিক্ষার্থী খান মুনতাছির আরমান। তাহমিনা জাহান শনিবার রাত এগারোটার দিকে এবং খান মুনতাছির আরমান রোববার সকাল সাতটায় অনশনে অংশগ্রহণ করেন। এর আগে শনিবার দুপুরে ইংরেজি বিভাগের ৪২ তম ব্যাচের শিক্ষার্থী সরদার জাহিদ ও বিকালে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০ তম ব্যাচের শিক্ষার্থী পূজা বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে আমরণ অনশনে বসেন।

এদিকে অনশনকারীরা জানিয়েছেন মামলা প্রত্যাহার করা না হলে তারা অনশন চালিয়ে যাবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বড়ি অনশনকারীদের সার্বক্ষণিক নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করেছেন। সহকারী প্রক্টর মেহেদী ইকবাল বলেন, আমরা অনশনচালাকালীন সময়ে সার্বক্ষণিক অবস্থান করব।

উপ-উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন বলেন, অনশন ও মামলা প্রত্যাহার বিষয়ে  রোববার একটি জরুরি সিন্ডিকেট সভা করে করণীয় ঠিক করা হবে।
উল্লেখ্য, ২৬ মে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে পরের দিন বিভিন্ন দাবিতে শিক্ষার্থীদের মহাসড়ক আবরোধকালে পুলিশ হামলা চালায়। পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসায় অবস্থান ও ভাংচুর চালালে ২৭ মে রাতে ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে সন্ত্রাসী হামলা ও হত্যাচেষ্টার মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

পিডিএসও/রানা