মামলা প্রত্যাহারের দাবিতে

জাবির দুই শিক্ষার্থীর আমরণ অনশন

প্রকাশ : ১৫ জুলাই ২০১৭, ২১:৪২

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে আমরণ অনশন শুরু করেছে পূজা বিশ্বাস ও সর্দার জাহিদ নামে বিশ্ববিদ্যালয়টির দুই শিক্ষার্থী। পূজা বিশ্বাস বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষাথী ও সর্দার জাহিদ ইংরেজি বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষাথী। শনিবার দুপুর ২টা থেকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এ অনশন শুরু করে তারা।

অনশনকারী পূজা বিশ্বাস বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মামলার কারণে আমরা সামাজিক এবং পারিবারিক ভাবে হেনস্থার শিকার হচ্ছি। যা কোনভাবেই তারা মেনে নেওয়া যায়না। এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা প্রত্যাহার না করা পর্যন্ত আমরণ অনশন চালিয়ে যাবেন বলেও ঘোষণা দেন তিনি।
অনশনকারী আরেক ছাত্র সর্দার জাহিদ বলেন, আমার সামনে পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু আমার নামে মামলা থাকায় আমি পড়াশুনায় মনযোগ দিতে পারছি না। আমাদের অভিভাবক ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম মামলা প্রত্যাহারের ঘোষণা দিলেই আমরা অনশন তুলে নেবো।

এর আগে গত ২৬ মে সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনাকে কেন্দ্র করে পরের দিন (২৭ মে) ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। পরে রাস্তা খালি করতে পুলিশ আন্দোলনকারীদের উপর হামলা চালালে বিক্ষুদ্ধ আন্দোলনকারীরা ভিসির বাসভবন ভাংচুর করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

 

পিডিএসও/রানা