জাবি প্রতিনিধি

  ১৫ ফেব্রুয়ারি, ২০১৭

জাবিতে সাংবাদিকতা ও ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস) কর্তৃক আয়োজিত তিন মাসব্যাপী ‘সাংবাদিকতা ও ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা-২০১৬’ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি জাবি উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন সাংবাদিক তৈরী ও সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির নিমিত্তে জাবিসাসের এ ধরণের আয়োজনকে সাধুবাদ জানিয়ে এ ধরণের উদ্যোগ ভবিষ্যতে অব্যাহত রাখার আহ্বান জানান।

বিশেষ অতিথি বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটের মহাপরিচালক মোঃ শাহ আলমগীর বলেন, সাংবাদিকতা একটি বড়ই আকর্ষণীয় ও দায়িত্ববোধের পেশা। কিন্তু এ পেশায় দক্ষতা ও দায়িত্ববোধের অভাবে দিন দিন মর্যাদার অবক্ষয় হচ্ছে। তাই প্রকৃত ও বস্তুনিষ্ঠা সাংবাদিক হিসেবে সকলকে দায়িত্ববোধ ও নিরপেক্ষ হওয়ার পরামর্শ দেন। তিনি আরো বলেন অপসাংবাদিকতাকে যদি আমরা না ঠেকাতে পারি তবে এক সময় সাংবাদিকদের প্রতি সাধারণ মানুষের আস্থা ও শ্রদ্ধা উঠে যাবে। তারা ভাববে টেলিভিশনে ও সাংবাদপত্রে যা বলা হয় তা নিছক কোন গ্রুপ বা পক্ষের প্রচারণা মাত্র। অনুষ্ঠানে কর্মশালায় প্রশিক্ষণ গ্রহণকারী মোট ৫৫ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদ বিতারণ করা হয়।

জাবিসাসের সভাপতি বেলাল হোসাইন রাহাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আবুর খায়ের, জাবিসাসের উপদেষ্টা অধ্যাপক মোঃ শাহেদুর রশিদ, জাবিসাস অ্যালামনাই এ্যাসোসিয়েশনের সভাপতি শহীদুল হক মঞ্জু প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন জাবিসাসের নব নির্বাচিত সভাপতি মওদুদ আহমেদ সুজন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,প্রশিক্ষণ কর্মশালা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist