রাবি প্রতিনিধি

  ০৫ জুলাই, ২০২০

রাবিতে করোনায় আক্রান্ত নেপালী শিক্ষার্থী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত এক নেপালী শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়ে নগরীর খ্রিস্টান মিশন হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ওই শিক্ষার্থীর নাম অভিষেক কুমার সাহা। তিনি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র।

তার আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ‘শহীদ মীর আব্দুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরি’র ওয়ার্ডেন অধ্যাপক ড. আসাদুল ইসলাম বলেন, ওই শিক্ষার্থী তার দেশ নেপালে ফিরে যেতে চাইলে নেপাল দূতাবাস থেকে তাকে করোনা পরীক্ষা করার জন্য বলে। শুক্রবার তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। বর্তমানে ওই ছাত্র হাসপাতালের আইসোলেশনে আছে। তার শারীরিক অবস্থা স্বাভাবিক আছে।

ডরমিটরির শিক্ষার্থী করোনা আক্রান্ত হওয়ার পর অন্যদের বিষয়ে কি ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে ডরমিটরির ওয়ার্ডেন আসাদুল ইসলাম বলেন, ডরমিটরির দ্বিতীয় তলায় মাত্র ২জন নেপালী ছাত্র ছিল। একজন আক্রান্ত হয়ে হাসপাতালে আছে, অন্যজনকে তার কক্ষে অবস্থান করার জন্য নির্দেশ দিয়েছি। তার যাবতীয় প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করতে বলেছি। তার বিষয়েবিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। নেপালী দুজন শিক্ষার্থী অন্য দেশের শিক্ষার্থীদের সঙ্গে মিশতেন না বলে জেনেছি। ডরমিটরিতে বর্তমানে দেশি-বিদেশি মিলে ৩২জন শিক্ষার্থী ও গবেষক আছেন।

পিডিএসও/এসএম শামীম

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাবি,করোনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close