চবিতে রেজিস্ট্রার, প্রক্টর-নিরাপত্তা প্রধান নিয়োগ

প্রকাশ : ২৯ জুন ২০২০, ১৬:২৪

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রেজিস্ট্রার, প্রক্টর এবং নিরাপত্তা প্রধান নিয়োগ দেয়া হয়েছে। রেজিস্ট্রার অবসরে যাওয়ায় তার স্থলে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) হিসেবে চবি সমাজতত্ত্ব বিভাগের প্রফেসর এসএম মনিরুল হাসান, প্রক্টর হিসেবে চবি প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. রবিউল হাসান ভূইয়াকে এবং নিরাপত্তা প্রধান হিসেবে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাককে নিয়োগ প্রদান করা হয়েছে।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এ তিন পদে নিয়োগ দেন। নবনিযুক্ত রেজিষ্ট্রার প্রফেসর মনিরুল হাসান জানান, আগামী ২ বছরের জন্য ভারপ্রাপ্ত রেজিস্ট্রাররের দায়িত্বভার গ্রহণ করেছি। কিছুক্ষণ আগে আমি দপ্তরে যোগদান করেছি। দায়িত্ব পালনে সবার সহযোগীতা চাই। প্রফেসর মনিরুল হাসান বিশ্ববিদ্যালয়ের ২০ তম রেজিষ্ট্রার। এর আগে তিনি প্রক্টর হিসেবে দ্বায়িত্ব পালন করে আসছিলেন। তিনি তিন মেয়াদে স্যার এএফ রহমান হলের প্রভোষ্টের দায়িত্বও পালন করেন। এ ছাড়া তিনি আলাওল হলের আবাসিক শিক্ষক ছিলেন।

অন্যদিকে প্রক্টর ড. রবিউল হাসান ২০১০ সালের ১৮ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৭ সালে জাপানের নাগোয়া ইউনিভার্সিটি থেকে স্কুল অব মেডিসিনের ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এরপর একই বছর এপ্রিল মাসে জাপানের সোগো ইউনিভার্সিটিতে ২ বছরের পোস্ট ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া একটি আবাসিক হলের শিক্ষকও ছিলেন তিনি।

সোমবার রেজিস্ট্রার, প্রক্টর ও নিরাপাত্তা প্রধান নিয়োগ দেয়ার পরে চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে শারীরিক দূরত্ব বজায় রেখে এক সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বক্তব্যে বলেন, নবনিযুক্ত কর্মকর্তারা অত্যন্ত সৎ এবং দক্ষ। তারা সততা, দক্ষতা এবং অভিজ্ঞতা দিয়ে তাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবেন এটাই প্রত্যাশা।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. কাজী এসএম খসরুল আলম কুদ্দুসী, মেরিন সায়েন্সেস এন্ড ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মো. রাশেদ-উন-নবী, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. রাশেদ মোস্তফা, নবনিযুক্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এসএম মনিরুল হাসান, নবনিযুক্ত প্রক্টর ড. রবিউল হাসান ভূইয়া, নবনিযুক্ত নিরাপত্তা প্রধান শেখ মোহাম্মদ আবদুর রাজ্জাক, সদ্য অবসরপ্রাপ্ত রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত)  কেএম নুর আহমদ, অবসরপ্রাপ্ত নিরাপত্তা প্রধান মো. বজল হক, গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) একেএম মাহফুজুল হক খোকন, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম (শহীদ) এবং কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ বাচ্চু প্রমুখ।

পিডিএসও/এসএম শামীম