চবির সিন্ডিকেটে ৩৫১ কোটি টাকার বাজেট

প্রকাশ : ২৭ জুন ২০২০, ২০:২৩ | আপডেট : ২৭ জুন ২০২০, ২০:৪৯

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ অর্থবছরের জন্য ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদিত হয়েছে। শনিবার সকালে চবির চারুকলা ইনিস্টিটিউটের সভাকক্ষে বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স কমিটি ও সিন্ডিকেটের ৫৬ তম যৌথ সভায় এ বাজেট অনুমোদন দেওয়া হয়।
চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে সভায় বাজেট উপস্থাপন করেন চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) ও এফসি সচিব মো. ফরিদুল আলম চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান, অনলাইনে অংশগ্রহণ করেন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, মহামান্য রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও চবি সিন্ডিকেট সদস্য সম্পদ বড়ুয়া ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ এবং এফসি সদস্য প্রফেসর ড. ইমরান হোসেন, প্রফেসর ড. সুলতান আহমেদ, অনলাইনে অংশগ্রহণ করেন এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান ও ছিদ্দিকুর রহমান ভূঁইয়া। সভায় ২০১৯-২০২০ আর্থিক সনের সংশোধিত বাজেট ৩৪১১৫.০০ লক্ষ টাকা এবং ২০২০-২০২১ আর্থিক সনের প্রাক্কলিত বাজেট ৩৫১৮৫.০০ লক্ষ টাকা অনুমোদন করা হয়। 

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, এবারের বাজেটে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। এ মহামারিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম কিভাবে অনলাইনের মাধ্যমে চালিয়ে নেয়া যায় সে ব্যপারে একটি যথাযোগ্য সিদ্ধান্তে পৌঁছতে সক্ষম হয়েছি। সরকারের গৃহীত কার্যক্রমের সাথে সঙ্গতি রেখে শিক্ষা-গবেষণার মান অধিকতর বাড়াতে চবি প্রশাসন কার্যকর উদ্যোগ গ্রহণ করেছে। অচিরেই এসব কার্যক্রম দৃশ্যমান হবে।

পিডিএসও/এসএম শামীম