আইসিইউ-ভেন্টিলেটর না পেয়ে চবি শিক্ষকের মৃত্যু

প্রকাশ : ৩১ মে ২০২০, ০৯:৪৭ | আপডেট : ৩১ মে ২০২০, ১৩:০৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

অ্যাজমাজনিত শাসকষ্টে ভুগে আইসিইউ না পেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষক মারা গেছেন। শনিবার দিবাগত রাত পৌনে ৩টার দিকে চট্টগ্রাম নগরীর মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃত সাবরিনা ইসলাম সুইটি চবির আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ও সাবেক পরিচালক ছিলেন। তার স্বামী সাইফুল ইসলাম চৌধুরীও একই বিভাগের সহযোগী অধ্যাপক। তিনি দীর্ঘদিন যাবত জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে জানা যায়।

নাম প্রকাশ না করার শর্তে তার এক স্বজন প্রতিদিনের সংবাদকে জানান, রাত ১০টার দিকে সাবরিনা ইসলাম সুইটির প্রচণ্ড শ্বাসকষ্ট হয় এবং ক্রমান্বয়ে শ্বাসকষ্ট বেড়ে যায়। এরপরই তাকে মেট্রোপলিটন হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করানো হয়। কিন্তু এ সময় আইসিইউ ও ভেন্টিলেটরের জরুরি প্রয়োজন ছিল। কোথাও আইসিইউ শয্যা খালি ছিল না। রাত ২টা ৪৫ মিনিটে অবশেষে শ্বাসকষ্ট নিয়েই তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত হতে চবি প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসানকে একাধিকবার মুঠোফোনে কল দেওয়া হলে তিনি কল রিসিভ করেননি।

তবে বিষয়টির সত্যতা নিশ্চিত করে আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক ইব্রাহিম হোসেন বলেন, আমি আজ ভোরবেলায় সাবরিনা ম্যাডামের মৃত্যুর সংবাদ শুনে অত্যন্ত মর্মাহত হয়েছি। তিনি বেশ কিছুদিন ধরে জ্বর, কাশি ও অ্যাজমাজনিত শ্বাসকষ্টে ভুগছিলেন।

সাবরিনা ইসলাম সুইটির গ্রামের বাড়ি বাঁশখালী উপজেলায়। সেখানে আজ বাদ জোহর জানাযা শেষে তাকে দাফন করা হবে বলে জানা গেছে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

পিডিএসও/হেলাল