অসচ্ছল শিক্ষার্থীদের পাশে ফার্মেসি এলামনাই এসোসিয়েশন

প্রকাশ : ১৭ মে ২০২০, ১০:০২

খুবি প্রতিনিধি

খুলনা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি এলামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে ৩ মাস ধরে ডিসিপ্লিনের অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 

প্রথম দফায় ২০ জন অসচ্ছল শিক্ষার্থীর পরিবারের মধ্যে ১ম মাসে ৫ হাজার ও পরবর্তী ২ মাসে ৩ হাজার করে মোট ১১ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হবে। 

ফার্মেসি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. আশীষ কুমার এবং ডিসিপ্লিনের জ্যেষ্ঠ শিক্ষক প্রফেসর ড. সমীর কুমার সাধু এলামনাই এসোসিয়েশনের সময়োপযোগী এই পদক্ষেপকে অত্যন্ত মানবিক বলে আখ্যায়িত করে এলামনাই এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটিসহ সকল এলামনাইকে ধন্যবাদ জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েকউজ্জামান করোনা পরিস্থিতিতে ফার্মেসি এলামনাই এসোসিয়েশনের এই মানবিক উদ্যোগকে সাধুবাধ জানিয়ে বলেন, বিশ্ববিদ্যালয়ের এলামনাইরা এ ধরনের মানবিক কাজে এগিয়ে আসবে এটাই কাম্য।

তিনি আরও বলেন, সকলের সহযোগিতার এমন মানবিক আচরণই আমাদেরকে করোনার বিরুদ্ধে জয়ী হতে সহায়তা করবে। তিনি সকল এলামনাই এসোসিয়েশনকে এ ধরনের উদ্যোগ গ্রহণের অনুরোধ জানান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় সংলগ্ন দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণের জন্য তারা খুলনা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন এবং হেল্প স্কোয়াড: খুলনাকে (একটি সামাজিক সংগঠন) এককালীন অর্থ সহায়তা করেছে।

পিডিএসও/তাজ