ক্যান্সারে আক্রান্ত বেরোবি শিক্ষার্থী লিংকন বাঁচতে চায়

প্রকাশ : ১৫ মে ২০২০, ১৬:৩০ | আপডেট : ১৫ মে ২০২০, ১৬:৪৯

বেরোবি প্রতিনিধি

‌‌‘আমার একটাই সন্তান বাবা। অনেক কষ্টে লেখাপড়া শিখেয়েছি। আশা ছিল ছেলেটা একদিন বড় হয়ে সংসারের হাল ধরবে। তা বুঝি আর হলো না।’ কান্নাজড়িত কণ্ঠে এমন কথা বলছিলেন ক্যান্সারে আক্রান্ত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী লিংকন হাসানের মা শেফালী বেগম।

তিনি জানান, গত বছরের ডিসেম্বরে প্রাথমিক চিকিৎসা শেষে ‘fibrosercoma’ নামক মুখের ক্যান্সার হয়েছে বলে জানান চিকিৎসকরা। পরে তাদের পরামর্শ অনুযায়ী চলতি বছরের ২২ জানুয়ারি টিউমার অপারেশন করা হয় এবং ইতোমধ্যে তিনবার ক্যামোথেরাপি দেওয়া হয়েছে। এতে ৬ থেকে ৭ লাখ টাকা খরচ হয়েছে। এবার রেডিও থেরাপির জন্য অনেক টাকার প্রয়োজন বলে ডাক্তাররা জরুরি নির্দেশ দিয়েছেন বলেও জানান শেফালি। 

জানা যায়, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের মালয়েশিয়ান প্রবাসী আবদুর রশিদ ও গৃহিণী শেফালীর একমাত্র সন্তান লিংকন হাসান সজিব। তাদের সামান্য যেটুকু জমি ছিল তা বিক্রি করে ছেলের চিকিৎসায় ব্যয় করেছেন। মালয়েশিয়ায় শ্রমিকের কাজ করে ছেলের লেখাপড়ার খরচ ও সংসারের খরচ চালাতেন লিংকনের বাবা। কিন্তু করোনাকালীন মহামারিতে আয় বন্ধ থাকায় ছেলের চিকিৎসার জন্য বিপুল অর্থ সংগ্রহ করতে না পারায় দুশ্চিন্তায় দিনাতিপাত করছেন তার বাবা-মা। 

সমাজের বিত্তবান ও সহৃদয়বান ব্যক্তি এবং তার বন্ধুবান্ধব, আত্মীয়-স্বজনের সহযোগিতায় আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে লিংকন। সবার সহযোগিতায় বেঁচে যাবে একটি জীবন। স্বপ্নপূরণ হবে কূলহারা হতভাগিনী বাবা-মায়ের। তাই যে কেউ সহযোগিতা করতে চাইলে নিম্নোক্ত ঠিকানায় যোগাযোগ করুন।

০১৭৮০৫৩১৬৮৮ (লিংকনের মা)। বিকাশ ০১৭৫১৪৮৪২৪৯ (ব্যক্তিগত), রকেট ০১৮৭৫৮৯৪৭২২৭ (ব্যক্তিগত), সোনালী ব্যাংক অ্যাকাউন্ট ৫১১৬০০২২৫২১১৩

পিডিএসও/হেলাল

সর্বাধিক পঠিত