করোনায় স্বাস্থ্যসেবা দেবে জবির মনোবিজ্ঞান বিভাগ

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২০, ১৮:০০

জবি প্রতিনিধি

করোনাভাইরাসের কারণে দেশের অনেকেই মানসিকভাবে ভেঙে পড়েছেন। এমনটা ভেবেই সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত মোবাইল ফোন ও ইমেইলের মাধ্যমে স্বাস্থ্যসেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ।

মনোবিজ্ঞান বিভাগের শিক্ষকদের নাম্বারসম্বলিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুর মোহাম্মদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো করে বাংলাদেশেও করোনার সংক্রমণ দ্রুতই ছড়িয়ে পড়ছে। এই ভাইরাসের প্রাদুর্ভাব দৈনন্দিন ব্যক্তিগত এবং সামাজিক জীবনের পাশাপাশি মানসিক স্বাস্থ্যের উপরেও বিরূপ প্রভাাব ফেলছে। এই সংকটময় পরিস্থিতি সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মানসিক স্বাস্থ্যসেবা প্রদানের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এ বিষয়ে মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. নুর মোহাম্মদ প্রতিদিনের সংবাদকে জানান, এই মহামারির সময়ে আতঙ্কিত হয়ে যারা উদ্বেগ-উৎকণ্ঠায় আছেন আমরা তাদের প্রাথমিকভাবে মোবাইল ফোন বা ইমেইলের মাধ্যমে মানসিক স্বাস্থ্যসেবা দেবো। এক কথায়, মহামারির সময়ে যেন মানুষের মানসিক স্বাস্থ্য খারাপ না হয় সে ব্যাপারে আমরা সার্বিক সহযোগিতা করবো।

পিডিএসও/হেলাল