১ দিনের বেতন নিয়ে অসহায়দের পাশে ইবি কর্তৃপক্ষ

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২০, ২০:২৬ | আপডেট : ১৫ এপ্রিল ২০২০, ২০:৪৬

ইবি প্রতিনিধি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। বুধবার পৃথকভাবে বিশ্ববিদ্যালয়ে কর্মরতদের মধ্যে দিনমজুর, পরিচ্ছন্ন কর্মী, ডায়নিং কর্মচারী ও ভ্যান চালকদের মাঝে এ সহায়তা প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, সহায়ক কর্মচারী সমিতি এবং টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন নিয়ে এ নগদ টাকা ও খাদ্ সামগ্রী বিতরণ করা হয় বলে জানা গেছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে ৪৫০টি পরিবারের মাঝে প্রায় ৪ লাখ টাকার নগদ অর্থ প্রদান করা হয়। এদের মধ্যে থেকে দিনমজুর ও পরিচ্ছন্ন কর্মীদের মাঝে নগদ ১০০০ টাকা ও ভ্যান চালক ও ডায়নিং কর্মচারীদের মধ্যে ৫০০ টাকা করে বিতরণ করা হয়।

এ বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন জানান, বিশ্ববিদ্যালয়ের ৩৮৪ শিক্ষকের একদিনের মোট বেতন থেকে প্রায় ৪ লাখ টাকা বিতরণ করা হয়েছে। এ ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ে চাকরি করেন কিন্তু বেতনভূক্ত নয়, এমন পরিবারের মাঝে এই অর্থ প্রদান করা হয়।

এর আগে বিশ্ববিদ্যালয় অফিসার্স এসোসিয়েশন, সহায়ক ও টেকনিক্যাল সহায়ক কর্মচারী সমিতির উদ্যোগে সকল কর্মকর্তা-কর্মচারীদের ১ দিনের বেতন বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়। পরে এই টাকা থেকে অসহায়দের মাঝে চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

নগদ টাকা ও নিত্য প্রয়োজনী এসব খাদ্যসামগ্রী বিতরণকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসাকরী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, অফিসার্স এসোসিয়েশনের আহ্বায়ক আলমীর হোসেনসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ