জাবিতে বিএনপিপন্থি শিক্ষকদের একাংশের পাল্টা কমিটি

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০৯ | আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪২

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিএনপিপন্থি শিক্ষকদের এক পক্ষের কমিটি গঠনের এক সপ্তাহ যেতে না যেতেই পাল্টা কমিটি গঠন করেছে অপর অংশের শিক্ষকরা। সোমবার বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের শিক্ষক লাউঞ্জে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম এনটিএফের ব্যানারে দুই বছর মেয়াদী নতুন একটি কমিটি গঠিত হয়েছে।

এতে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক শামছুল আলমকে সভাপতি ও দর্শন বিভাগের অধ্যাপক মোস্তফা নাজমুল মানছুরকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটিতে অন্য পদপ্রাপ্তরা হলেন—সহসভাপতি অধ্যাপক নাজমুল আলম, অধ্যাপক ফারুক আহমেদ, অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার ও ড. সোমা মুমতাজ, যুগ্ম সম্পাদক অধ্যাপক আবদুল হালিম ও অধ্যাপক আমিনুর রহমান খান, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক অধ্যাপক আবদুর রশিদ, প্রচার সম্পাদক মোহাম্মদ সালাউদ্দিন ভূইয়া এবং নারীবিষয়ক সম্পাদক অধ্যাপক নাসরীন সুলতানা।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে আছেন—অধ্যাপক মনজুর ইলাহী, অধ্যাপক শরিফ উদ্দিন, অধ্যাপক মেহের নিগার, চৌধুরী গোলাম কিবরিয়া, অধ্যাপক এ এন এম ফখরুদ্দিন, অধ্যাপক ইব্রাহিম খলিল, অধ্যাপক আমির হোসেন ভুঁইয়া, অধ্যাপক মো. কামরুজ্জামান, অধ্যাপক নাহিদ আখতার, অধ্যাপক কামাল হোসেন, অধ্যাপক এমাদুল হুদা, অধ্যাপক তাসমিনা রহমান, আবদুর রহমান, তমালিকা সুলতানা, নাহরিন ইসলাম খান, সাবেরা সুলতানা, সালেকুল ইসলাম, এস এম মাহমুদুল ইসলাম ও আল-আমিন খান।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থি অপর অংশের শিক্ষকরা একটি কমিটি গঠন করেন। ওই কমিটিতে প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক সৈয়দ কামরুল আহছানকে সভাপতি এবং দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসানকে সাধরণ সম্পাদক করা হয়। যদিও বেশ কয়েকজন শিক্ষক দুই কমিটিতেই পদ পেয়েছেন।

এ বিষয়ে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম এনটিএফের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম প্রতিদিনের সংবাদকে বলেন, আমরা প্রত্যেকের সম্মতি নিয়ে কমিটি ঘোষণা করেছি।

পিডিএসও/হেলাল