রায়হান তন্ময়, জবি

  ২৮ জানুয়ারি, ২০২০

জবি শিক্ষক সমিতির সভাপতি নূরে আলম, সম্পাদক শামীমা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটিতে সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আবদুল্লাহ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রধান নির্বাচন কমিশনার ড. মো. মনিরুজ্জামান খন্দকার ফল ঘোষণা করেন। এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ভোটগ্রহণ হয়। নির্বাচনে মোট ভোটার ছিলেন ৬৭৮ জন এবং ভোট দেন ৫২৪ শিক্ষক।

নির্বাচনে সভাপতি পদে অধ্যাপক ড. নূরে আলম আবদুল্লাহ ভোট পেয়েছেন ৩১৮টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ড. শওকত জাহাঙ্গীর পেয়েছেন ১৯৩ ভোট।

নতুন কার্যনির্বাহী কমিটিতে সাধারণ সম্পাদক পদে ২৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. শামীমা বেগম এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. এ কে এম লুৎফর রহমান পেয়েছেন ২৩৩ ভোট। নির্বাচনে সহসভাপতি পদে অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. মনিরুদ্দিন, কোষাধ্যাক্ষ পদে অধ্যাপক ড. জহিরুদ্দিন আরিফ নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া সদস্যপদে নির্বাচিত হয়েছেন ড. জি এম আলামিন, ড. মোহাম্মদ আনোয়ার হোসেন, নোমান মাহফুজ, মোহাম্মদ ইলিয়াস, ড. মোহাম্মদ রেজায়ুল হোসাইন, মোহাম্মদ ইমরান হোসাইন, সাহানা আক্তার, ড. আবুল হোসেন, ড. প্রতিভা রানী কর্মকার এবং লুৎফর নাহার।

এবার নির্বাচনে ছয় পদে মোট ৩১ জন পদপ্রত্যাশী শিক্ষক লড়াই করেছেন। এদের মধ্যে থেকে ১৫ জন নির্বাচিত হয়েছেন। সদস্যপদে ১০ জন ও বাকি পাঁচ পদে একজন করে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে সভাপতি পদে তিনজন, সহসভাপতি পদে দুজন, সাধারণ সম্পাদক পদে দুজন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে দুজন, কোষাধ্যক্ষ পদে দুজন এবং সদস্য পদে ২০ জন শিক্ষক নির্বাচনে অংশ নিয়েছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জবি,শিক্ষক সমিতির নির্বাচন,জবি শিক্ষক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close