চবিতে শর্তসাপেক্ষে অবরোধ শিথিল

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ২০:২৮

চবি প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ডাকা অনির্দিষ্টকালের অবরোধ শর্তসাপেক্ষে শিথিল করেছে শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয়। বৃহস্পতিবার বিকাল ৫টায় প্রক্টর অফিসের সামনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিজয় নেতৃবৃন্দ।

শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মাদ ইলিয়াছ স্বাক্ষরিত বিবৃতি পাঠ করেন রাজনীতি বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন হোসেন। ৩ দিনের আল্টিমেটাম দিয়ে এ সকল দাবি পেশ করেন তারা ৷এর ব্যত্যয় ঘটলে ফের কর্মসূচি ঘোষণা করবেন তারা।

এসময় তারা ৫ দফা দাবি পেশ করেন ৷ দাবিগুলো হলো,  বুধবার বিকালে সােহরাওয়ার্দী হলে ৩ কর্মীর ওপর শিবির স্টাইলে হামলাকারীদের গ্রেফতার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলকে পদ থেকে বহিষ্কার, বিজয় পরিবার তথা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর বুধবার এবং আগের সকল হামলার ঘটনায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার, বুধবার মধ্যরাতে সােহরাওয়ার্দী হল থেকে আটক ৮ নেতাকর্মী নিঃশর্ত মুক্তি ও বিজয় পরিবারের আহত কর্মীদের সুচিকিৎসা ও সার্বিক সহায়তা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দিতে হবে৷ 

প্রসঙ্গত, বুধবার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে কথা কাটাকাটিকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের উপগ্রুপ বিজয় এবং সিএফসি। এ ঘটনায় খেলার মাঠেই সিএফসি কর্মী শামীম আজাদকে মারধর করে বিজয়ের কর্মীরা।

পরে বিশ্ববিদ্যালয় সোহরাওয়ার্দী হলে বিজয়ের ৩ কর্মীকে মারধর করে সিএফসির কর্মীরা। এ ঘটনাকে কেন্দ্র করে লাগাতার অবরোধের ডাক দেয় বিজয়।

পিডিএসও/তাজ