জাবিতে মুখোশ পরে বিক্ষোভ, আন্দোলনের হুশিয়ারি

প্রকাশ | ২২ জানুয়ারি ২০২০, ১৯:৩১

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে ‘দুর্নীতিবাজ’ ও ‘সন্ত্রাসের মদদদাতা’ আখ্যা দিয়ে তার অপারণের দাবিতে মুখোশ পরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা উপাচার্যের বিরুদ্ধে ওঠা ‘দুর্নীতি’র অভিযোগের তদন্ত প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করে তার অপসারণ ও রাষ্ট্রীয় আইনে বিচারের দাবি জানান। অন্যথায় ফের কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন তারা।

ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল হক রনি বলেন, ‘আমরা লজ্জিত যে আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দুর্নীতিবাজ। সরকার তার ক্ষেত্রে যে নির্লিপ্ততা দেখাচ্ছেন এর ধিক্কার জানাই। আমরা বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে দীর্ঘদিন যাবৎ আন্দোলন করছি। প্রয়োজনে এই আন্দোলন আরও দীর্ঘায়িত হবে। এই উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত প্রক্রিয়া দ্রুত শেষ করে তাকে অপসারণ ও রাষ্ট্রীয় আইনে বিচারের মুখোমুখি করতে হবে। অন্যথায় এই আন্দোলন অতীতের সকল তীব্রতাকে ছাড়িয়ে যাবে।’

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম পাপ্পুর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের আহ্বায়ক শোভন রহমান, শাখা ছাত্র ফ্রন্টের (মার্কসবাদী) সভাপতি মাহাথির মুহাম্মদ, চলচ্চিত্র আন্দোলনের সংগঠক অংশু রায়, ছাত্র অধিকার পরিষদের সদস্য ইকবাল হোসাইন প্রমুখ।

পিডিএসও/রি.মা