ইবিতে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষে সম্পাদক আটক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ১৯:৫৭

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের ২ গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকালে তাকে আটক করে কুষ্টিয়া পুলিশ। সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হাবিব বিষয়টি নিশ্চিত করেন।

ইবি থানা সূত্রে জানা যায়, সংঘর্ষের ঘটনার পর বিশ্বিবদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ ১১ জনের বিরুদ্ধে ইবি থানায় একটি মামলা হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী ও আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হানিফ হোসাইন বাদী হয়ে এ মামলা করেন। এ মামলায় অজ্ঞাতনামা আরো ২০-২৫ জনকে বিবাদী করা হয়েছে।

এদিকে ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীনকে কমিটির আহবায়ক করা হয়েছে।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার ও প্রেস প্রশাসক ড. মোস্তফা জামাল হ্যাপি কমিটির সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের অন্তত ২০ নেতাকর্মী আহত হন।

পিডিএসও/তাজ