ঢাবিতে সিরাজুল ইসলাম চৌধুরী

সর্বস্তরে নারীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ২০:৫৬

অনলাইন ডেস্ক

এমিরেটস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী বলেছেন, উচ্চ শিক্ষার পাশাপাশি সর্বক্ষেত্রে মেয়েদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর সঙ্গে নিপীড়নের ঘটনা খুবই লজ্জার ও ঘৃণার।

রোববার ঢাকা ইউনিভার্সিটি একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের একাউন্টিং উইক ২০২০-এর উদ্বোধন অনুষ্ঠানে এমিরেটস অধ্যাপক এসব কথা বলেন।

তিনি বলেন, শুধু উচ্চ শিক্ষা নয়, সর্বস্থরের সমতা বিধান করে নারী নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে সমাজ অস্থিতিশীল হয়ে উঠবে। ভবিষতে নারী নিপীড়নের এ ধরনের ঘটনা যেন কোনোভাবেই পুনরাবৃত্তি না ঘটে। বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার পাশাপাশি বেশি করে গবেষণা কর্ম করে ভালো মানুষ হতে হবে।

ঢাবি একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. রিয়াজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক শিবলী রোবায়েত উল ইসলাম ও ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান ও একাউন্টিং অ্যালামনাইয়ের সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমেদ চৌধুরী কিরণ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন একাউন্টিং উইক আয়োজন কমিটির আহ্বায়ক অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ও বিভাগের এলামনাইয়ের সভাপতি স্বদেশ রঞ্জন সাহা।

পিডিএসও/হেলাল